• বুধবার, ১৭ আগস্ট ২০২২, ২ ভাদ্র ১৪২৯  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা সচেতনতায় জেলা প্রশাসনের প্রচার-প্রচারণা

  এম কামাল উদ্দিন, রাঙামাটি

০৬ জানুয়ারি ২০২২, ১৪:৫৫
প্রচার-প্রচারণায় মাঠে নেমেছে জেলা প্রশাসন (ছবি : অধিকার)

দেশে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় গত ৫ জানুয়ারি থেকে করোনা প্রতিরোধে প্রচার-প্রচারণায় মাঠে নেমেছে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ। গত কয়েকদিনে রাঙামাটিতে করোনা সংক্রমিত রোগী বাড়তে শুরু করেছে। তারই ধারাবাহিকতায় স্বাস্থ্য মন্ত্রণালয় সম্পর্কিত ঘোষণা ১৬ বিধিনিষেধ আরোপ বাস্তবায়ন করতে জেলা প্রশাসক, পুলিশ সুপার, উপজেলা প্রশাসন, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ জেলা ও উপজেলা স্বাস্থ্য বিভাগ করোনা প্রতিরোধে একসাথে কাজ করছে।

রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান জানান, স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে সরকারি আদেশ জারির পর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট দ্বারা জনগণকে সচেতন করতে গত বুধবার থেকে জনবহুল এলাকায় সচেতনতামূলক প্রচারণা চালানো হচ্ছে। জনগণকে মাস্ক বিতরণ ও মাস্ক পরার জন্য সচেতন করা হচ্ছে। এ সংক্রান্ত ব্যাপারে স্থানীয় হোটেল, রেস্তোরাঁ মালিক, বাস, বোট ও লঞ্চ মালিকদেরকে নিয়ে জরুরি সভা করে তাদের অবগত করা হয়েছে।

রাঙামাটি সিভিল সার্জন ডা. বিপাশ খীসা বলেন, সম্প্রতি এ জেলায় করোনা ভাইরাস দিনকে দিন বাড়তে শুরু করেছে। এ ব্যাপারে জেলা স্বাস্থ্য বিভাগ সকল প্রকার প্রস্তুতি গ্রহণ করেছেন। তবে নতুন করে কেউ মারা যায়নি। যারা আক্রান্ত হয়েছেন তারা সবাই নিজ নিজ ঘরে থেকে চিকিৎসা গ্রহণ করে ভালো হয়েছেন।

আরও পড়ুন : ছাত্রলীগের ১০ নেতাকর্মীর সাতদিনের জেল

সরেজমিনে দেখা গেছে, জেলা তথ্য অফিস করোনা সচেতনতায় হাট-বাজার ও বিভিন্ন উপজেলাগুলোতে মাইকিং করছে।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড