• রোববার, ২৩ জানুয়ারি ২০২২, ৯ মাঘ ১৪২৮  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রবাসীকে প্রেমের ফাঁদে ফেলে অর্থ আদায়, ৩ প্রতারক গ্রেফতার

  সারাদেশ ডেস্ক

০৬ জানুয়ারি ২০২২, ১০:১২
প্রবাসীকে প্রেমের ফাঁদে ফেলে অর্থ আদায়, ৩ প্রতারক কারাগারে
২ প্রতারক ও জব্দকৃত মালামাল। ছবি : অধিকার

নোয়াখালী সদরের এওজবালিয়া ইউনিয়নে নারী সেজে প্রবাসীকে প্রেমের ফাঁদে ফেলে অর্থ আদায়ের দায়ে তিন প্রতারককে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১১)।

বুধবার (৫ জানুয়ারি) রাতে র‌্যাব-১১ এর লক্ষ্মীপুর ক্যাম্পের কোম্পানি কমান্ডার খন্দকার মো. শামীম হোসেন বিষয়টি নিশ্চিত করেন।

মঙ্গলবার রাতে র‌্যাব-১১ এর একটি দল প্রবাসী মো. আনোয়ার হোসেনের (৪০) অভিযোগের পরিপ্রেক্ষিতে সদর উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হলেন- সদর উপজেলার পূর্ব এওজবালিয়া গ্রামের আব্দুল মতিনের বাড়ির আব্বাস উদ্দিনের স্ত্রী মাহমুদ আক্তার আঁখি ওরফে সুমাইয়া আক্তার বিথী ওরফে সাবিনা (২৬), একই উপজেলার শল্ল্যা ঘাটাইয়া এলাকার বাচ্চু মিয়ার বাড়ির মৃত নুরুল হকের ছেলে মো. আরিফুল ইসলাম (৩০) ও একই ইউনিয়নের মধ্যম চর উরিয়া গ্রামের ইস্কান্দার মিয়া বাড়ির আবুল কালামের ছেলে মোবারক হোসেন ওরফে সোহেল (২৭)।

তিনি জানান, কয়েক বছর আগে আব্বাস উদ্দিনের স্ত্রী মাহমুদা আক্তারের সঙ্গে ইমোতে সৌদি আরব প্রবাসী আনোয়ার হোসেনের পরিচয় হয়। এরপর সে প্রতারণার আশ্রয় নিয়ে বিভিন্ন সুন্দরী তরুণীদের ছবি আনোয়ারের কাছে পাঠিয়ে ওই ছবির তরুণী হিসেবে নিজেকে দাবি করেন এবং তার সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন।

এক পর্যায়ে বিয়ে করার কথা বলে কয়েক ধাপে বিকাশে ও ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে তিন লাখ টাকা এবং স্বর্ণালংকার হাতিয়ে নেন। কিছু দিন আগে ওই প্রবাসী দেশে ফিরে ওই নারীকে বিয়ে করার জন্য চাপ দিলে তিনি নানা টালবাহানা শুরু করেন।

প্রবাসী প্রতারণার শিকার হয়েছেন বুঝতে পেরে র‌্যাব-১১ এর কার্যালয়ে লিখিত অভিযোগ দায়ের করেন। পরে বিভিন্ন স্থানে মুঠোফোনের প্রযুক্তি ব্যবহার করে তাদের আটক করা হয়। র‌্যাবের জিজ্ঞাসাবাদে তিন প্রতারক প্রতারণার কথা স্বীকার করেছে বলে জানায় র‌্যাব।

আরও পড়ুন : টেকনাফে দেশীয় অস্ত্রসহ ৫ রোহিঙ্গা আটক

সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাহেদ উদ্দিন বলেন, র‌্যাব-১১ এর দায়ের করা মামলায় তিন আসামিকে বুধবার বিকালে বিচারিক আদালতে পাঠালে বিচারক তাদের কারাগারে প্রেরণ করে।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড