• সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলাদেশি যুবকের পাঁজর চিরল বিএসএফের গুলি

  হুমায়ুন কবির সূর্য, কুড়িগ্রাম

০১ জানুয়ারি ২০২২, ১৮:৫০
সীমান্ত
বাংলাদেশ-ভারত সীমান্ত। ফাইল ছবি

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) ছোড়া গুলিতে কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলায় মোতালেব হোসেন (১৯) নামে এক যুবক আহত হয়েছে।

শনিবার (১ জানুয়ারি) ভোরে উপজেলার দুর্গম নারায়ণপুর ইউনিয়নের কালারচর গ্রামের সীমান্তে এ ঘটনা ঘটে।

আহত যুবক ওই গ্রামের আব্দুর রহিমের ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ভোর সাড়ে ৫টার দিকে নারায়ণপুর ইউনিয়নের কালারচর আন্তর্জাতিক সীমান্তের ১০৩৯ মেইন পিলারের ৯এস- এর কাছে একদল গরু পাচারকারী অবৈধভাবে গরু পাচার করছিল। এ সময় ১৫০ গজ ভারতের অভ্যন্তরে মন্ত্রীরচর এলাকায় থানা ভারতের ৪১ বিএসএফের আসাম রাজ্যের মশলাবাড়ী ক্যাম্পের টহলদল বিষয়টি টের পেলে তাদের লক্ষ্য করে রাবার বুলেট ছোড়ে। এতে এক রাউন্ড রাবার বুলেট মোতালেবের শরীরে বিদ্ধ হয়। পরে সহযোগীরা তাকে উদ্ধার করে গোপনে চিকিৎসার জন্য নিয়ে যায়।

এ ব্যাপারে ৫ নম্বর ওয়ার্ডের মেম্বার শাহাদৎ হোসেন অধিকারকে জানান, বিএসএফের ছোড়া রাবার বুলেটে মোতালেবের ডান পাঁজরের নীচে বিদ্ধ হয়েছে বলে জানতে পেরেছি। আহত অবস্থায় তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য নিয়ে গেছে পরিবারের লোকজন। তবে সে বেঁচে আছে নাকি মরে গেছে জানতে পারিনি।

আরও পড়ুন : বছরের প্রথম দিনে নতুন বই পেয়ে শিক্ষার্থীদের উল্লাস

এ দিকে, নারায়ণপুর ইউনিয়নটির নবনির্বচিত চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান মোস্তফা বলেন, সীমান্তে গুলির ঘটনায় মোতালেব নামে একজন আহত হয়েছে বলে জানতে পেরেছি। তবে চিকিৎসার জন্য তাকে কুড়িগ্রামে নাকি রংপুরে নেওয়া হয়েছে তা নিশ্চিত হতে পারিনি।

অন্যদিকে, সীমান্তে এক রাউন্ড গুলি ছোড়ার ঘটনাটি নিশ্চিত করেছে কুড়িগ্রাম ২২ বিজিবির অধীন নারায়ণপুর বর্ডার আউটপোস্ট (বিওপি)। তবে কুড়িগ্রাম ২২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আব্দুল মোত্তাকিম জানিয়েছেন, বিষয়টি লোকেদের মাধ্যমে জানতে পেরেছি। তবে বিএসএফের পক্ষ থেকেও বিজিবিকে কোনোকিছু জানানো হয়নি।

ওডি/নিলয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড