• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি, তিনজন কারাগারে

  কাজী কামাল হোসেন, ব্যুরো প্রধান (রাজশাহী)

২৯ ডিসেম্বর ২০২১, ২০:০৪
কারাগার
কারাগার। প্রতীকী ছবি

সাংবাদিক পরিচয় দিয়ে নওগাঁর একটি ইটভাটা মালিকের কাছে চাঁদাবাজির অভিযোগে গ্রেফতার তিন ব্যক্তিকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

বুধবার (২৯ ডিসেম্বর) দুপুরে নওগাঁর আমলী আদালত-১ এ হাজিরের পর গ্রেফতার প্রত্যেকের তিন দিন করে রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা।

পরে আসামিপক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। এতে বিরোধিতা করে রাষ্ট্রপক্ষ। একপর্যায়ে শুনানি শেষে নওগাঁর আমলী আদালত-১-এর বিচারক তাজউল ইসলাম রিমান্ড ও জামিন নামঞ্জুর করে আসামি রমজান আলী, রানা আহমেদ ও মমিনুল ইসলামকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

নওগাঁ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম অধিকারকে সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজির অভিযোগে গ্রেফতার তিনজনকে কারাগারে পাঠানোর সত্যতা নিশ্চিত করেছেন।

আরও পড়ুন : গাছচাপায় জীবন প্রদীপ নিভল দুই ভাইয়ের

তিনি জানান, আদালতের নির্দেশে আসামিদের কারাগারে পাঠানো হয়েছে। গত রবিবার (২৬ ডিসেম্বর) সন্ধ্যায় নওগাঁ-রাণীনগর সড়কের পার্শ্ববর্তী নওগাঁ পৌরসভায় খিদিরপুর এলাকার মেসার্স সুমী ব্রিকস নামের একটি ইটভাটা মালিকের কাছে সাংবাদিক পরিচয় দিয়ে চাঁদা দাবি করেন তারা। ওই সময় ইটভাটায় খড়ি পুড়িয়ে পরিবেশের ক্ষতি করা হচ্ছে- এমন অভিযোগ তুলে তারা ইটভাটা মালিককে ভয়ভীতি দেখায়। একই সময়ে তারা টাকা না দিলে ছবি তুলে পত্রিকা ও অনলাইন নিউজ পোর্টালে তা প্রকাশ করা হবে বলেও হুমকি দেন।

পরে স্থানীয় লোকজন তাদের আটক করে সদর থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের আটক করে থানা হেফাজতে নেয়। এ সময় তাদের কাছ থেকে দুইটি প্রেস আইডি কার্ড, একটি ওয়াকিটকি ও একটি ক্যামেরা জব্দ করা হয়। পরে ওই রাতে ইটভাটার ম্যানেজার বাদী হয়ে আটক তিনজনের বিরুদ্ধে সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজির অভিযোগে মামলা করেন।

ওডি/নিলয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড