• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১  |  
  • বেটা ভার্সন
sonargao

কক্সবাজারে গোলাগুলি, ৫০ হাজার পিস ইয়াবা জব্দ

  শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার

২৯ ডিসেম্বর ২০২১, ১৩:২২
কক্সবাজারে গোলাগুলি, ৫০ হাজার পিস ইয়াবা জব্দ
৫০ হাজার পিস ইয়াবা জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ । ছবি : অধিকার

কক্সবাজার জেলার উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নে কাস্টমস মোড় নামক স্থানে অভিযান চালিয়ে মালিকবিহীন ৫০ হাজার পিস ইয়াবা জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (৩৪ বিজিবি)। এ সময় বিজিবি ও ইয়াবা চোরাচালানি চক্রের মধ্যে গোলাগুলির ঘটনাও ঘটেছে।

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) রাতে কাস্টমস মোড়ে অভিযান চালিয়ে এসব ইয়াবা জব্দ করা হয় এবং গুলিবিনিময়ের ঘটনা ঘটে। তবে এ ঘটনায় কাউকে আটক করা যায়নি বলে জানিয়েছে বিজিবি।

কক্সবাজার বিজিবি- ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক মো. মেহেদী হোছাইন কবির জানান, কয়েকজন ইয়াবা চোরাকারবারি বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে মিয়ানমার থেকে বাংলাদেশে প্রবেশ করতে পারে বলে খবর পায় তারা। এর ভিত্তিতে মঙ্গলবার রাত ৮টার সময় ঘুমধুম বিওপিতে কর্মরত বিজিবির টহল দল কাস্টমস মোড়ে অবস্থান নেয়।

মেহেদী হোছাইন কবির জানান, রাত সাড়ে ৮টার দিকে ৪/৫ জন চোরাকারবারি পায়ে হেঁটে সীমান্ত হতে কাঁধে ছোট ছোট ব্যাগ নিয়ে বাংলাদেশের দিকে আসতে দেখে বিজিবির টহল দল তাদেরকে চ্যালেঞ্জ করলে সশস্ত্র ইয়াবা পাচারকারীরা সেখানে বিজিবির উপস্থিতি টের পেয়ে গুলি চালানো শুরু করে।

এ সময় বিজিবি পাল্টা গুলি চালালে চোরাকারবারিরা তাদের সঙ্গে থাকা ব্যাগ ফেলে গভীর জঙ্গলের ভিতর দিয়ে মিয়ানমারের দিকে পালিয়ে যায়। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি। পরে বিজিবি ওই ব্যাগ তল্লাশি করে ৫০ হাজার পিস ইয়াবা জব্দ করে। এর আনুমানিক মূল্য ১ কোটি ৫০ লাখ টাকা।

আরও পড়ুন : সুনামগঞ্জে নাতির ছুরিকাঘাতে দাদি খুন

বিজিবি আরও জানান, কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) দায়িত্ব পূরণ এলাকায় গত ১ জানুয়ারি থেকে ২৮ ডিসেম্বর পর্যন্ত চোরাচালান ও মাদকবিরোধী অভিযান চালিয়ে একশত বায়ান্ন কোটি ৭০ লাখ ৮৩ হাজার টাকা মূল্যের ৫০ লাখ ৯০ হাজার ২৭৭ পিস ইয়াবাসহ ২১৩ জন ইয়াবা কারবারিকে আটক করেন।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড