• বুধবার, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৮ মাঘ ১৪২৯  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফেনীতে ১৪৪ ধারা জারি

  এস এম ইউসুফ আলী, ব্যুরো প্রধান (ফেনী)

২৯ ডিসেম্বর ২০২১, ১০:০১
ফেনী
ফেনী মডেল থানা (ছবি : সংগৃহীত)

ফেনীতে একই স্থানে বিএনপি ও যুবলীগের পাল্টপাল্টি সমাবেশকে ঘিরে পুরো শহরে ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন।

বুধবার (২৯ ডিসেম্বর) সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এই ১৪৪ ধারা জারি থাকবে। এর আগে মঙ্গলবার (২৮ ডিসেম্বর) রাত সাড়ে ১০টার দিকে ১৪৪ ধারার প্রজ্ঞাপন জারি করে প্রশাসন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, বিএনপি ও যুবলীগ উভয় পক্ষ শহরের শহীদ শহীদুল্লা কায়সার সড়কের ওয়াপদা মাঠকে সভার স্থান হিসেবে ঘোষণা করেছে। জেলা বিএনপির আয়োজনে বেলা দুইটায় সমাবেশ আহ্বান করা হয়। অপর দিকে জেলা যুবলীগ দুপুর ১২টায় একই স্থানে কর্মিসভা আহ্বান করেছে।

বিএনপি নেতারা জানান, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে জেলায় সমাবেশ হওয়ার কথা ছিল মঙ্গলবার দুপুর দুইটায়। জেলা প্রশাসন শহীদ শহীদুল্লা কায়সার সড়কের ওয়াপদা মাঠ ব্যবহারের অনুমতি দেয়।

কিন্তু ফেনীর সাবেক সাংসদ ও আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদের সদস্য জয়নাল হাজারীর আকস্মিক মৃত্যু ও দাফনের জন্য বিএনপির সমাবেশের অনুমতি থাকা সত্ত্বেও স্থগিত ঘোষণা করে। এ জন্য মঙ্গলবারের সমাবেশ বুধবার দুপুর দুইটায় ঘোষণা করা হয়।

জেলা প্রশাসন থেকে সভার আগের অনুমতির পরিপ্রেক্ষিতে বুধবার সভা করার জন্য দরখাস্ত দেওয়া হয়। সমাবেশে বিএনপির কেন্দ্রীয় নেতা খন্দকার মোশাররফ হোসেন, আবদুল আউয়াল মিন্টুসহ অন্য নেতারা উপস্থিত থাকার কথা রয়েছে।

বিএনপির সদস্যসচিব আলাল উদ্দিন বলেন, বিএনপির সভা ভন্ডুল করার জন্য পরিকল্পিতভাবে একই স্থানে জেলা যুবলীগ কর্মিসভা ডেকেছে। তা সত্ত্বেও বিএনপি সমাবেশ করতে দৃঢ়প্রতিজ্ঞ।

এদিকে জেলা যুবলীগের সাধারণ সম্পাদক রাজীব চৌধুরী জানান, তারা বুধবার দুপুর ১২টায় শহরের ওয়াপদা মাঠে কর্মিসভা আহ্বান করেছেন। সভা অনুষ্ঠানের জন্য জেলা প্রশাসনের অনুমতি চেয়ে আবেদনও করা হয়েছে।

আরও পড়ুন : কাপ্তাইয়ে এতিমদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ

এব্যাপারে জানতে চাইলে জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসান বলেন, বিএনপিকে মঙ্গলবার ওয়াপদা মাঠে সমাবেশ করার অনুমতি দেওয়া হয়েছিল। কিন্তু বিশেষ কারণে সভা স্থগিত করা হয়। বুধবার সভা করার জন্য আবারও জেলা প্রশাসনের কাছে তারা আবেদন করে। কিন্তু পুলিশ প্রশাসনের মতামত চেয়ে তা পাওয়া যায়নি। আবার বুধবার দুপুরে ওই মাঠে সভা করার জন্য জেলা যুবলীগের পক্ষ থেকেও আবেদন করা হয়েছে। তাদেরও অনুমতি দেওয়া হয়নি। আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কা দেখা দেওয়ায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড