• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

অভিযান-১০ ট্রাজেডি

স্বজনদের শনাক্তে ডিএনএ নমুনা সংগ্রহ করল সিআইডি

  আতিকুর রহমান, ঝালকাঠি

২৭ ডিসেম্বর ২০২১, ১৭:৫৭
নমুনা সংগ্রহ (ছবি : অধিকার)

ঢাকা থেকে বরগুনাগামী অভিযান-১০ লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনায় অগ্নিদগ্ধ মৃতদেহ শনাক্তে ডিএনএ নমুনা সংগ্রহ করেছে সিআইডি।

সোমবার (২৭ ডিসেম্বর) বিকালে ঝালকাঠির পৌর মিনি পার্কে সহকারী পুলিশ সুপার অরিত সরকারের নেতৃত্বে সিআইডির একটি দল নমুনা সংগ্রহ করে। নমুনা হিসেবে স্বজনদের রক্ত নেওয়া হয়েছে। কার্যক্রম পরিদর্শন করেন বরিশাল সিআইডির পুলিশ সুপার মো. হাতেম আলী, ঝালকাঠির অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) প্রশান্ত কুমার দে।

বরগুনা থেকে আসা জনি জানান, বোন তাসলিমা, ভাগ্নি মিম ও তানিশা, পুত্র জোনায়েদকে নিয়ে ঢাকা থেকে লঞ্চে ফেরার সময় আগুন লাগলে আমি বের হতে পারলেও তারা আর বের হতে পারেনি। এখন পর্যন্ত তাদের কোনো সন্ধান না পেয়ে ডিএনএ পরীক্ষার জন্য রক্ত দিয়েছি।

একই কথা জানালেন রিপন হোসেন নামে আরেকজন। তাছাড়াও স্বজনদের সন্ধানে নমুনা দিয়েছেন হনুফা আক্তার রিমুর (২১) পিতা হারুন, মোতাচ্ছিমের (১০) পিতা সেন্টু মিয়া, ইদ্রিস খানের (৫২) ছেলে হাফেজ মরিাজ, রুসনি আক্তার লিমার (১৫) ভাই রিসান সিকদার, রিনা বেগমের (৩৫) ভাই ফোরকান, ফজিলা আক্তার পপির (৩৭) মা আমেনা, রেখা বেগমের (৩৮) বোন রহিমা, জুনায়েদ হোসেনের (৭) পিতা জাহাঙ্গির, আরিফুল ইসলামের (৩৫) বোন আয়েশা, কুলসুমের (৪) মাতা খাদিজা বেগম, আব্দুল হাকিমের (৪৫) ভাই আব্দুর রশিদ, মো. পাখ’র (৩২) এর মেয়ে হাফসা, মো. নসরুল্লাহ (১) বোন হাফসা, রিনা’র (৩২) বোন শিল্পী, রুশনী আক্তার লিমার (১৪) পিতা শাহীন, রাজিয়া সুলতানার (৪০) ছেলে হেলাল, রাজিয়া সুলাতানার (৪০) মেয়ে জান্নাত ফেরদাউস, নুসরাত’র (৮) পিতা ইসমাইল, মাহিন’র (৩৪) পিতা আব্দুুল হক সরদার, আব্দুল হক’র (২৮) বোন সনিয়া, তাসলিমা’র (৩০) ভাই জনি, মিম (১৫) ও তানিশা’র (১২) পিতা সুমন সরদার, জুনায়েদ’র (৮) পিতা জনি, মো. শাকিলের (৩২) মাতা আকলিমা, শারমিন আক্তার পান্না’র (২৫) বোন ঝর্না, আব্দুল্লাহ (৪) ও আছিয়া’র (১) পিতা রাসেল, মো. জীবন (১২) ও ইমন’র (৮) মাতা পুতুল, মাহিন (১২) পিতা মাসুম, জাহানারা বেগম’র (৩৫) ভাই আ. ছত্তার।

আরও পড়ুন : অর্ধশতাধিক ঝুঁকিপূর্ণ ভবনেই চলছে স্কুল কার্যক্রম

সিআইডির সহকারী পুলিশ সুপার অরিত সরকার জানান, লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনায় উদ্ধারকৃত মরদেহ শনাক্তে স্বজনদের কাছ থেকে ডিএনএ নমুনা হিসেবে রক্ত হয়েছে। পরীক্ষার ফলাফল পেতে ৩-৪ সপ্তাহ সময় লাগবে। ফলাফল পেলেই শনাক্ত করা সম্ভব হবে বলেও আশা প্রকাশ করেন।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড