• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাথায় কাফনের কাপড় বেঁধে সুষ্ঠু নির্বাচনের দাবিতে মানববন্ধন

  এস এম ইউসুফ আলী, ব্যুরো প্রধান (ফেনী)

২৪ ডিসেম্বর ২০২১, ১০:২২
মাথায় কাফনের কাপড় বেঁধে সুষ্ঠু নির্বাচনের দাবিতে মানববন্ধন
সুষ্ঠু নির্বাচনের দাবিতে মানববন্ধন। ছবি : অধিকার

ফেনীতে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের দাবিতে মাথায় কাফনের কাপড় বেঁধে মানববন্ধন ও বিক্ষোভ করেছেন এলাকাবাসী।

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) সোনাগাজী উপজেলার বগাদানা ইউনিয়নের তাকিয়া বাজারে আমরা ইউনিয়নবাসীর ব্যানারে অনুষ্ঠিত এই মানববন্ধনে স্থানীয় সমাজকর্মী ও সুশীল সমাজের প্রতিনিধিসহ সর্বস্তরের মানুষ অংশ নেন।

এ সময় ‘আমাদের দাবি সুষ্ঠু ভোট, আমরা দেব আমাদের ভোট’‘নিরপেক্ষ ভোট চাই, আর কোনো দাবি নাই’ এই বলে স্লোগান দেন হাজারও নারী-পুরুষ ভোটারা।

ভোটাররা আরও বলেন, গত ৭ ডিসেম্বর প্রতীক বরাদ্দের পর থেকে উপজেলার বগাদানা, চর ছান্দিয়া ও সদর ইউনিয়নে বিভিন্ন নির্বাচনি সভায় অব্যাহত হুমকি ও অস্ত্র প্রদর্শন করায় মারাত্মক ভয়ে আছেন তারা।

ফুলগাজী উপজেলা আ'লীগের সাধারণ সম্পাদক ও আনন্দপুর ইউপি চেয়ারম্যান হারুন মজুমদার সোনাগাজীর ভুঞা বাজারে একটি পথসভায় প্রকাশ্যে ভোটারদের দেখে নেওয়ার ও ছাগলনাইয়া উপজেলা চেয়ারম্যান সোহেল চৌধুরী সোনাগাজী সদর ইউনিয়নের একটি পথসভায় প্রকাশ্যে অস্ত্র দেখিয়ে হুমকি দেন বলে উল্লেখ করেন তারা।

এ সময় তারা আরও বলেন, এসব হুমকির বিষয়ে থানা পুলিশ ও প্রশাসনের কাছে অভিযোগ করেও কোনো প্রতিকার পাননি ভোটার ও প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা।

বক্তাদের দাবি, প্রশাসন ব্যর্থ হওয়ায় দুজন চেয়ারম্যান প্রার্থী ইতোমধ্যে আত্মহত্যার হুমকি দিয়েছেন। আমরাও ভোট দেওয়ার সুযোগ পেতে কাফনের কাপড় পরে রাস্তায় দাঁড়িয়েছি। প্রয়োজনে আরও বড় ধরনের আন্দোলন করব। তবুও আমরা আমাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে চাই।

মানববন্ধনে উপস্থিত নারী ভোটারদের সঙ্গে কথা বলে জানা গেছে, বাড়ি বাড়ি গিয়ে বহিরাগত লোকজন কেন্দ্রে যাওয়ার জন্য তাদের নির্দেশ করেছে। তাই তারা বাধ্য হয়ে রাস্তায় দাঁড়িয়ে প্রতিবাদ করছেন।

আরও পড়ুন : ফেনীতে ইউপি চেয়ারম্যানের পিটুনিতে যুবক নিহত

এ ব্যাপারে উপজেলা নির্বাচন অফিসার মাইনুল হক বলেন, নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। আমরা সব প্রস্তুতি নিয়েছি। আমরা ভোটারদের কেন্দ্রে আসার জন্য আহ্বান করছি। আগামী ২৬ ডিসেম্বর উপজেলার ৯টি ইউনিয়নে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড