• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

মিরসরাইয়ে মুক্তিযুদ্ধের বিজয় মেলার উদ্বোধন

  এম আনোয়ার হোসেন, মিরসরাই (চট্টগ্রাম)

২৩ ডিসেম্বর ২০২১, ১১:৪৮
মিরসরাইয়ে ১০ দিনব্যাপী ১১ তম মুক্তিযুদ্ধের বিজয় মেলার উদ্বোধন
মেলার উদ্বোধনী অনুষ্ঠানে ভিডিয়ো কনফারেন্সে যুক্ত হয়ে উদ্বোধনী বক্তব্য রাখছেন সংসদ  সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। । ছবি : অধিকার

মিরসরাইয়ে ১০ দিনব্যাপী ১১তম মুক্তিযুদ্ধের বিজয় মেলার উদ্বোধন করা হয়েছে।

বুধবার (২২ ডিসেম্বর) বিকালে বিজয় র‍্যালি, জাতীয় সংগীত পরিবেশন, জাতীয় পতাকা উত্তোলন ও পায়রা ওড়ানোর মাধ্যমে উপজেলার জোরারগঞ্জ আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে মেলার উদ্বোধন করা হয়।

মেলার উদ্বোধনী অনুষ্ঠানে ভিডিয়ো কনফারেন্সে যুক্ত হয়ে উদ্বোধনী বক্তব্য রাখেন, মিরসরাইয়ের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

এ সময় প্রধান অতিথির বক্তব্য রাখেন, বিশিষ্ট আইটি বিশেষজ্ঞ মাহবুব রহমান রুহেল।

উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার কবির আহম্মদের সভাপতিত্বে ও সুভাষ সরকারের সঞ্চালনায় বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, সাধারণ সম্পাদক এ কে এম জাহাঙ্গীর ভূঁইয়া, কাটাছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেলার পরিচালনা কমিটির মহাসচিব রেজাউল করিম চৌধুরী হুমায়ূন, জোরারগঞ্জ ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও মেলা পরিচালনা কমিটির প্রধান সমন্বয়ক রেজাউল করিম মাস্টার।

প্রধান অতিথির বক্তব্যে মাহবুব রহমান রুহেল বলেন, 'স্বাধীণতার ৫০ বছরে এসে আজ আমরা এই বিজয়মেলার আয়োজন করতে পেরেছি তা কেবলমাত্র সম্ভব হয়েছে মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগের বিনিময়ে। আজ এই বিজয় মেলার মঞ্চে দাঁড়িয়ে আমি মুক্তিযোদ্ধাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আজ দেশের ঘরে ঘরে বিদ্যুৎ, অথচ বিগত সময়ে বিএনপি জামায়াত সেটা করতে চরমভাবে ব্যর্থ হয়েছে।

তিনি আরও বলেন, উন্নয়ন আমরা সবাই চাই, তবে সে উন্নয়ন হতে হবে টেকসই। উন্নয়নের পাশাপাশি, আমাদের পানি, কৃষিসহ যাবতীয় কাঠামো যাতে টিকে থাকে তার দিকে বিশেষ নজর রাখতে হবে। ইনশাআল্লাহ ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের তত্বাবধানে মিরসরাই অর্থনৈতিক অঞ্চল একটি পরিকল্পিত অর্থনৈতিক অঞ্চল হবে। বিশ্বের বুকে রোল মডেলে পরিণত হবে মিরসরাই।'

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ। আলোচনা সভা শেষে জোরারগঞ্জ মহিলা কলেজের শিক্ষার্থীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

আরও পড়ুন : কক্সবাজারে স্বামী-সন্তানকে জিম্মি করে গৃহবধূকে ধর্ষণ

প্রসঙ্গত, ২২ ডিসেম্বর থেকে শুরু হওয়া মুক্তিযুদ্ধের বিজয় মেলা আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত চলবে। মেলায় প্রতিদিন উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান, মুক্তিযুদ্ধের উপর আলোচনা সভা, অতিথি শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান এবং বিভিন্ন পণ্যের ও খাবারের ১১০ টি স্টল, লাকি কুপন লটারির আয়োজন করা হয়েছে।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড