• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

গৃহবধূকে ছুরিকাঘাতে হত্যা, একজনের মৃত্যুদণ্ড

  রফিকুল ইসলাম রফিক, গাইবান্ধা

১৫ ডিসেম্বর ২০২১, ১৫:৪৮
গাইবান্ধা
সবুজ ফকির (ছবি : অধিকার)

গাইবান্ধায় রোজিনা আক্তার (৩২) নামে এক গৃহবধূকে ছুরিকাঘাতে হত্যার ঘটনায় অভিযুক্ত সবুজ ফকিরকে (৩৮) মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছে আদালত। বুধবার( ১৬ ডিসেম্বর) দুপুরে গাইবান্ধা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক দীলিপ কুমার ভৌমিক আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত সবুজ ফকির সুন্দরগঞ্জ উপজেলার উত্তর শাহাবাজ গ্রামের শাজাহান ফকিরের ছেলে।

বিষয়টি নিশ্চিত করে রাষ্টপক্ষের আইনজীবি (পিপি) পাবলিক প্রসিকিউটর ফারুক আহমেদ প্রিন্স মুঠোফোনে জানান, দীর্ঘদিন থেকে সবুজ ফকিরের সাথে রোজিনা আক্তারের স্বামী জহুরুল ইসলামের অর্থনৈতিক লেনদেন নিয়ে বিরোধ চলে আসছিল। এ ঘটনায় একাধিকবার দুজনের মধ্যে মারামারি ও হাতাহাতির ঘটনাও ঘটেছিল।

এরই জেরে গত ২০১৮ সালের ৯ এপ্রিল সবুজ ফকির জহুরুল ইসলামের স্ত্রী রুজিনা বেগমের পথ রোধ করে। এ সময় তাদের মধ্যে কথাকাটাকাটি হয়। এর এক পর্যায়ে সবুজ ফকির উত্তেজিত হয়ে রোজিনার পেটে ধারালো ছুরি দিয়ে আঘাত করে। এসময় রোজিনার চিৎকারে আশেপাশে লোকজন এগিয়ে আসলে সবুজ পালিয়ে যায়। পরে স্থানীয়রা রোজিনাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে রংপুর মেজিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরদিন সন্ধ্যায় চিকিৎসাধীন রোজিনার মৃত্যু হয়।

এ ঘটনায় রোজিনার স্বামী জহুরুল ইসলাম বাদী হয়ে সবুজকে আসামি করে সুন্দরগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ ৪ বছর পর ১৮ জন স্বাক্ষীর সাক্ষ্য গ্রহন ও শুনানী শেষে আদালত এ রায় দেয়।

রায়ে সন্তোষ প্রকাশ করে পিপি আরও জানান, আসামি নিজেই এ হত্যাকাণ্ডের কথা স্বীকার করেছে। রায়ে ন্যায় বিচার প্রতিষ্ঠিত হয়েছে।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড