• শনিবার, ২৯ জানুয়ারি ২০২২, ১৫ মাঘ ১৪২৮  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইন্দুরকানীতে গণশিক্ষা কার্যক্রমের শিখন কেন্দ্র উদ্বোধন

  রুম্মান হাওলাদার, পিরোজপুর

০৯ ডিসেম্বর ২০২১, ২০:২৭
গণশিক্ষা কার্যক্রমের শিখন কেন্দ্র উদ্বোধন (ছবি : অধিকার)

পিরোজপুরের ইন্দুরকানী উপজেলায় গণশিক্ষা কার্যক্রমের একটি শিখন কেন্দ্র উদ্বোধন করা হয়েছে। এ শিক্ষা কার্যক্রম বাংলাদেশ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপ-আনুষ্ঠানিক শিক্ষা ব্যুরো অধীনে পরিচালিত একটি প্রকল্প। ‘মৌলিক সাক্ষরতা প্রকল্প -৬৪ জেলার শিখন কেন্দ্র’ নামের প্রকল্পটি ইতোমধ্যে ইন্দুরকানীর একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ পাঠদান কার্যক্রম শুরু করেছে।

বুধবার (৮ ডিসেম্বর) সন্ধ্যায় ইন্দুরকানী ১৩ নম্বর সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ে এ কেন্দ্রটি উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার লুৎফুন্নেছা খানম।

এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. এম মতিউর রহমান। মুজিববর্ষ উপলক্ষ্যে গণশিক্ষা কর্মসূচির আওতায় ২১ লক্ষ নিরক্ষর নারী-পুরুষের মৌলিক শিক্ষা প্রদানের অংশ হিসাবে এ শিখন কেন্দ্রের উদ্বোধন করা হয়।

এ সময় অন্যান্যদের মধ্যে মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী শিক্ষা অফিসার আহসান আহমেদ, সহকারী অধ্যাপক মো. জাকারিয়া হোসেন, বাস্তবায়কারী এনজিও রূপসী বাংলা উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক মো. আজাদ হোসেন, উপজেলা প্রোগ্রাম অফিসার আল-আমিন, কর্মসূচি সমন্বয়কারী মো. আলতাফ হোসেনসহ শিক্ষক-শিক্ষিকা, শিখন কেন্দ্রের শিক্ষার্থী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

উল্লেখ্য, ২০২০ সালে কর্মসূচি চালু করার কথা থাকলেও করোনা দুর্যোগের কারণে এতোদিন তা স্থগিত ছিল।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড