• বুধবার, ২৬ জানুয়ারি ২০২২, ১২ মাঘ ১৪২৮  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘নারী অধিকার আন্দোলনের জীবন্ত কিংবদন্তি শেখ হাসিনা’

  তরিকুল ইসলাম তরুন, কুষ্টিয়া

০৯ ডিসেম্বর ২০২১, ১৮:৫৬
শ্রেষ্ঠ জয়িতাকে সংবর্ধনা ও সম্মাননা ক্রেস্ট প্রদান (ছবি : অধিকার)

কুষ্টিয়া-৪ আসনের সাংসদ ও যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ বলেছেন, নারী অধিকার রক্ষায় বাংলাদেশ এখন বিশ্বের রোল মডেল। আর তা বাস্তবায়নের নেপথ্যে রয়েছেন নারী আন্দোলনের জীবন্ত কিংবদন্তি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) দুপুরে কুষ্টিয়ার কুমারখালীতে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষ্যে এক আলোচনা সভায় তিনি এই মন্তব্য করেন।

‘নারী নির্যাতন বন্ধ করি, কমলা রঙের বিশ্ব গড়ি’ এই স্লোগানকে সামনে রেখে উপজেলা মহিলা বিষয়ক অধিদফতরের আয়োজনে উপজেলা পরিষদ সভাকক্ষে জয়িতাদের সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার বিতান কুমার মন্ডল।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজনীন ফেরদৌসের পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তামান্না তাসনীম, উপজেলা সমাজসেবা অফিসার মোহাম্মাদ আলী, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুজ্জামান তালুকদার, উপজেলা মহিলা পরিষদের সভাপতি মমতাজ বেগম প্রমুখ।

এ সময় বক্তারা নারীর অধিকার ও নারীর আর্থ সামাজিক উন্নয়নে সবাইকে আরও স্বচ্ছ হওয়ার আহবান জানান। সেই সাথে সকল ক্ষেত্রে নারীর সমান অংশগ্রহণ নিশ্চিত করার প্রতি গুরুত্বারোপ করেন। পরে নারী অধিকার ও নারী মুক্তিতে বিশেষ অবদান রাখায় পাঁচ ক্যাটাগরিতে উপজেলার পাঁচজন শ্রেষ্ঠ জয়িতাকে সংবর্ধনা ও সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড