• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মানবতার দেয়ালের কাপড় সরিয়ে নৌকার ব্যানার

  নজরুল ইসলাম শুভ, সোনারগাঁ ( নারায়ণগঞ্জ)

০৮ ডিসেম্বর ২০২১, ২০:৪১
মানবতার দেওয়ালে নৌকার ব্যানার
মানবতার দেওয়ালে নৌকার ব্যানার (ছবি: অধিকার)

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে মানবতার দেয়ালের কাপড় সরিয়ে নির্বাচনী ব্যানার সাটানোর অভিযোগ উঠেছে এক চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন নিন্দার ঝড় তুলেছেন। অতি শীঘ্রই এ ব্যানার সরিয়ে পুরনো কাপড় তুলে দেওয়ার দাবি জানিয়েছেন সংগঠনের নেতা কর্মীরা।

সোনারগাঁয়ে বৈদ্যের বাজার ইউনিয়নে চতুর্থধাপের নির্বাচন আগামী ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। বৈদ্যের বাজার ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে ৪ জন, সংরক্ষিত সদস্য পদে ৯ জন, সাধারণ সদস্য পদে ২৭ জন নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করছেন।

জানা যায়, ২০১৯ সালের ৬ ডিসেম্বর স্বেচ্ছাসেবী সংগঠন ব্লাড ফর নারায়ণগঞ্জ এর উদ্যোগে এলাকাবাসী ও স্বেচ্ছাসেবীদের সহযোগিতায় উপজেলার বৈদ্যের বাজার ইউনিয়নের বৈদ্যের বাজার এনএনএম উচ্চ বিদ্যালয়ের একটি ভবনের দেয়ালে মানবতার দেয়াল স্থাপন করেন। দেয়ালের হ্যাঙ্গারে বিত্তবানেরা তাদের ব্যবহৃত ও অপ্রয়োজনীয় কাপড় রেখে যান। সুবিধা-বঞ্চিতরা এখান থেকে প্রয়োজনীয় কাপড় নিয়ে যান।

এলাকাবাসী জানান, মানবতার দেয়ালটি মূলত বেশী উপযোগী শীতকালীন সময়ে। শীতকালে শীতবস্ত্র দেয়ালের হ্যাঙ্গারে রাখা এবং এখান থেকে শীতার্থ মানুষেরা তাদের কাপড় নিয়ে যান। আজ সকালে গরীব ও অসহায় মানুষদের সেবার জন্য তৈরি মানবতার দেয়ালের হ্যাঙ্গার, জামাকাপড়, ব্যানার তুলে ফেলে সেখানে আওয়ামী লীগ মনোনীত আল আমিন সরকার নৌকা প্রতীকের ব্যানার সাটিয়েছেন।

এ ব্যাপারে ব্লাড ফর নারায়ণগঞ্জের সদস্য তরিকুল ইসলাম বলেন, আমরা যেখানে চিন্তা করি সংস্কার করার বা নতুন করে কিছু মানবতার দেয়াল তৈরি করার সেখানে তারা নষ্ট করে দিচ্ছেন। তাদের দিয়ে এ সমাজ কি আশা করতে পারে?

এ ব্যাপারে আল-আমিন সরকার বলেন, দেয়ালে কোন কাপড় না থাকায় আমার সমর্থকরা এ ব্যানার লাগিয়েছে বলে জানতে পেরেছি। ব্যানারটি সরিয়ে নিতে বলেছি।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড