• মঙ্গলবার, ২৫ জানুয়ারি ২০২২, ১১ মাঘ ১৪২৮  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ওমিক্রন নিয়ে কোনো সতর্কতা নেই বাংলাবান্ধা স্থলবন্দরে

  সারাদেশ ডেস্ক

০৮ ডিসেম্বর ২০২১, ১৩:১১
ওমিক্রন নিয়ে কোনো সতর্কতা নেই বাংলাবান্ধা স্থলবন্দরে
আটক । ছবি : অধিকার

ভারতে নতুন ধরন ওমিক্রন সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় দেশের বিভিন্ন স্থলবন্দরে জারি করা হয় সতর্কতা। অথচ বাংলাবান্ধা স্থলবন্দরে নেওয়া হয়নি সতর্কতা। এখানে বিদেশি চালকসহ স্থানীয় ব্যবসায়ী, শ্রমিক, কর্মচারী কেউই মানছে না স্বাস্থ্যবিধি। ইমিগ্রেশনে কোনোরকমে যাত্রীদের তাপমাত্রা মাপা হলেও পার পেয়ে যাচ্ছেন ভারত, নেপাল ও ভুটান থেকে আসা চালকরা।

করোনার নতুন ধরন ওমিক্রন সংক্রমণ ঠেকাতে দেশের বিভিন্ন স্থলবন্দরে বাড়তি সতর্কতা জারি করা হলেও বাংলাবান্ধা স্থলবন্দরে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। ভারত, নেপাল ও ভুটান থেকে আসা বিদেশি চালকসহ স্থানীয় ব্যবসায়ী, শ্রমিক, কর্মচারী কেউই মানছে না স্বাস্থ্যবিধি। ফলে বন্দরে দিন দিন বাড়ছে ঝুঁকি। দেশের একমাত্র গুরুত্বপূর্ণ এই বন্দরে ওমিক্রন ভাইরাস নিয়ে কর্তৃপক্ষের নেই কোনো নজরদারি।

ইমিগ্রেশন যাত্রীদের তাপমাত্রা কোনোরকম মাপা হলেও। ভারতসহ তিন দেশ থেকে প্রতিদিন প্রায় ৩শ’পণ্যবাহী ট্রাক নিয়ে আসা চালকদের মাপা হচ্ছে না তাপমাত্রা। জীবাণুনাশক স্প্রে করা হচ্ছে না ট্রাকে। এমনকি মাস্কও পরিধান করছে না কেউই। ফলে বাংলাবান্ধা স্থলবন্দর কর্তৃপক্ষের উদাসীনতায় স্বাস্থ্যবিধিকে উড়িয়ে দিয়েই চলছে আমদানি-রপ্তানি কার্যক্রম।

আরও পড়ুন : নীলফামারীতে ট্রাকচাপায় মোটরসাইকেল চালক নিহত

পঞ্চগড় বাংলাবান্ধা ল্যান্ডপোর্ট লিমিটেডের পোর্ট ইনচার্জ আবুল কালাম আজাদ জানান, সবরকম স্বাস্থ্যবিধি মেনে আমদানি-রফতানির কার্যক্রম চলছে।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড