• শনিবার, ২২ জানুয়ারি ২০২২, ৮ মাঘ ১৪২৮  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

পৌর নির্বাচন : রায়পুরায় মেয়র পদে লড়বেন যারা

  তন্ময় কুমার সাহা, রায়পুরা (নরসিংদী)

০৮ ডিসেম্বর ২০২১, ১১:৫৫
ছবি : সংগৃহীত

নরসিংদীর রায়পুরার আগামী ২৬ ডিসেম্বর পৌর নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনকে সামনে রেখে ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কমিশন। গত ১০ নভেম্বর তফসিল ঘোষণার করা হয়।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) পৌর নির্বাচনকে কেন্দ্র করে মেয়র পদে ৫ জন এবং কাউন্সিলর পদে ২৮ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯ জন প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে।

জানা যায়, প্রতীক পাওয়ার পর থেকে বিভিন্ন স্থানে মাইক বাজিয়ে এবং গণসংযোগ ও উঠান বৈঠক করছেন প্রার্থীরা। পৌর নির্বাচনে ৫ জন মেয়র প্রার্থী ছাড়াও সাধারণ ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৯ জন, পুরুষ কাউন্সিলর পদে ২৮ জন সহ মোট ৩৭ জন প্রতিদ্বন্দ্বিতা করবেন।

মেয়র পদে বর্তমান ক্ষমতাশীল দল আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীক নিয়ে লড়াই করবেন মোহাম্মদ মাহবুব আলম শাহীন। স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান মেয়র মো জামাল মোল্লা (মোবাইল), বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী মো আনোয়ার হোসেন (জগ), স্বতন্ত্র প্রার্থী আব্দুল কুদ্দুস( নারিকেল গাছ), ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী মো শামীম মোল্লা (হাতপাখা) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

রায়পুরা উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. সুমন মিয়া বলেন, পৌরসভায় প্রায় ২৬ হাজার পাঁচশত সাতেরজন ভোটার রয়েছেন। এর মধ্যে ১৩৫৬৭ জন মহিলা। ১২৯৫০ জন পুরুষ ভোটার। ভোট কেন্দ্রের সংখ্যা ১৫টি। ভোট কক্ষের সংখ্যা ৮৩ টি। পৌরসভায় এবারে ইবিএম এর মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। সুষ্ঠু নির্বাচন সম্পূর্ণ করতে সকল প্রস্তুতি নেওয়া হয়েছে।

জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো মেজবাহ্ উদ্দিন জানান, মঙ্গলবার জেলা কার্যালয় থেকে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। এখন পর্যন্ত আচরণবিধি লঙ্ঘনের কোনো লিখিত অভিযোগ পাওয়া যায়নি। কোনো অভিযোগ পাওয়া মাত্রই নির্বাচন কার্যালয় থেকে মনিটরিং টিম পাঠিয়ে ব্যবস্থা নেওয়া হবে।

ওডি/এমএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড