• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাটুরিয়া-দৌলতদিয়ায় ৮ ঘণ্টা পর ফেরি চলাচল শুরু

  সারাদেশ ডেস্ক

০৮ ডিসেম্বর ২০২১, ০৯:৫৫
পাটুরিয়া-দৌলতদিয়ায় ৮ ঘণ্টা পর ফেরি চলাচল শুরু
ছবি : সংগৃহীত

ঘন কুয়াশার কারণে টানা ৮ ঘণ্টা বন্ধ থাকার পর মানিকগঞ্জের পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু হয়েছে।

বুধবার (৮ ডিসেম্বর) সকাল ৯টা থেকে ফেরি চলাচল শুরু হয়েছে। তবে যানবাহন পারাপার স্বাভাবিক হতে সময় লাগবে বলে জানিয়েছেন বিআইডব্লিউটিসির সহকারী ব্যবস্থাপক মো. সালাম। মঙ্গলবার দিবাগত রাত ১টা থেকে এই রুটে ফেরি, লঞ্চসহ সব ধরনের নৌযান চলাচল বন্ধ থাকে।

তবে ফেরি চলাচল শুরু হলেও উভয় ঘাটে এখনও আটকা রয়েছে সহস্রাধিক যানবাহন। আটকা পড়া এসব যানবাহনের যাত্রীরা শিকার হচ্ছেন চরম দুর্ভোগের।

বিআইডব্লিউটিসির সহকারী ব্যবস্থাপক মো. সালাম জানান, পদ্মা অববাহিকায় মধ্যরাত থেকেই ঘন কুয়াশা পড়তে থাকে। এক পর্যায়ে এর তীব্রতা বেড়ে গেলে দৃষ্টিসীমা কমে আসে। ফলে দুর্ঘটনা এড়াতে রাত ১টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

তিনি বলেন, এ সময় কুয়াশায় তীরে ভিড়তে না পেরে মাঝ নদীতে যাত্রী ও যানবাহন নিয়ে আটকা পড়ে ছোট বড় ৫টি ফেরি। পাটুরিয়া ও দৌলতদিয়া উভয় প্রান্তে নৈশকোচ, প্রাইভেটকার, মাইক্রোবাসসহ এক হাজারেরও বেশি যানবাহন আটকা পড়ে। একই সময় বন্ধ হয়ে যায় লঞ্চ চলাচল।

বুধবার সকাল ৯ টার দিকে কুয়াশা কেটে গেলে ফেরি চলাচল পুনরায় শুরু হয়। পারাপারের ক্ষেত্রে যাত্রীবাহী যানবাহনগুলোকে অগ্রাধিকার দেওয়া হচ্ছে বলে জানান বিআইডব্লিউটিসির সহকারী ব্যবস্থাপক মো. সালাম।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড