• শনিবার, ২৯ জানুয়ারি ২০২২, ১৫ মাঘ ১৪২৮  |   ১৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ট্রাকচাপায় শিক্ষার্থীর মৃত্যু, প্রতিবাদে উত্তাল নোয়াখালী

  হামিদ রনি, নোয়াখালী

০৭ ডিসেম্বর ২০২১, ১৮:৫১
সড়ক অবরোধ
সড়ক দুর্ঘটনায় শিক্ষার্থীর মৃত্যুর প্রতিবাদে অবরোধকালে নোবিপ্রবি শিক্ষার্থীরা। ছবি : অধিকার

দ্রুতগামী ট্রাকের চাপায় অজয় মজুমদার (২৩) নামে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) এক শিক্ষার্থী নিহত হয়েছেন। এ ঘটনার প্রতিবাদে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা শহরের সোনাপুর জিরো পয়েন্টে অবস্থান নিয়ে সড়ক অবরোধ করেন। এ সময় তারা ঘাতক ট্রাকচালককে গ্রেফতারসহ ঘটনার সুষ্ঠু বিচারের দাবিতে বিভিন্ন স্লোগান দেন।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) বেলা দেড়টার দিকে সোনাপুর জিরো পয়েন্টে এ দুর্ঘটনা ঘটে।

অজয় মজুমদার নোয়াখালীর সুবর্ণচর উপজেলার মধ্যচরবাটা এলাকার বাদল চন্দ্র মজুমদারের ছেলে। তিনি নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন সায়েন্স অ্যান্ড লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন।

স্থানীয়রা জানিয়েছেন, দুপুরে সোনাপুর জিরো পয়েন্ট থেকে সিএনজিযোগে মান্নান নগরের দিকে যাচ্ছিলেন অজয়। সিএনজিটি জিরো পয়েন্ট থেকে যাত্রা করলে বিপরীত দিক থেকে একটি দ্রুতগতির ট্রাক সামনে এসে পড়ে। এ সময় সিএনজিচালক গাড়িটি দ্রুত ট্রাকের সামনে থেকে সরিয়ে নেওয়ার চেষ্টা করলে অজয় সিএনজি থেকে ছিটকে সড়কে পড়ে যান। এর পরপরই ওই ট্রাকটি অজয়কে চাপা দিলে গুরুতর আহত হয় সে। ওই সময় স্থানীয়রা দ্রুত তাকে উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক অজয়কে মৃত ঘোষণা করেন।

এ দিকে, ঘটনার প্রতিবাদে বেলা ৩টা থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সোনাপুর জিরো পয়েন্টে অবস্থান নিয়ে সোনাপুর-মাইজদী সড়ক অবরোধ করেন। ওই সময় শিক্ষার্থীরা নানা স্লোগানে ঘটনার সাথে জড়িত ট্রাকচালককে গ্রেফতারের দাবি জানান।

আরও পড়ুন : পানিতে ডুবে দুই ভাইয়ের মৃত্যু

সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাহেদ উদ্দিন সড়ক দুর্ঘটনা ও অবরোধের বিষয়টি নিশ্চিত করেছেন।

অধিকারকে তিনি বলেন, ঘটনার পরপর ঘাতক ট্রাকটি পালিয়ে যাওয়ায় আটক করা সম্ভব হয়নি। তবে দ্রুত সময়ের মধ্যে গাড়িটি চিহ্নিত করে চালককে আটকের চেষ্টা চলছে।

এ দিকে, নোবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার উল আলম বলেন, মেধাবী এ শিক্ষার্থীর অকালপ্রয়াণ কষ্ট ও বেদনার। তার পরিবারের সদস্যদের জন্য এ শোক সহ্য করা কঠিন। দুর্ঘটনায় একটি সম্ভাবনার মৃত্যু ঘটল।

ওডি/নিলয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড