• শনিবার, ২৯ জানুয়ারি ২০২২, ১৫ মাঘ ১৪২৮  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

তৃতীয়বারের মতো ইউপি সদস্য হতে চান আরিফুল ইসলাম

  নাসিম আজাদ, পলাশ (নরসিংদী)

০৭ ডিসেম্বর ২০২১, ১৫:০৬
ইউপি সদস্য আরিফুল ইসলাম
ইউপি সদস্য আরিফুল ইসলাম (ছবি : অধিকার)

আগামী ২৬ ডিসেম্বর নরসিংদীর পলাশ উপজেলার জিনারদী ও চরসিন্দুর ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। এরই মধ্যে চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্যরা ভোটারদের কাছে টানতে ব্যাপক প্রচারণা চালিয়ে যাচ্ছেন। এর মধ্যে আলোচনার শীর্ষে রয়েছেন চরসিন্দুর ইউনিয়ন পরিষদের ৮ নম্বর ওয়ার্ড থেকে বৈদ্যুতিক পাখা প্রতীক নিয়ে সাধারণ সদস্যপ্রার্থী মো. আরিফুল ইসলাম। টানা তৃতীয়বারের মতো তিনি ভোটারদের অনুরোধে প্রার্থী হয়েছেন বলে জানা গেছে।

বর্তমানে তিনি এই ওয়ার্ডের নির্বাচিত সদস্য। এর আগেও সদস্য ছিলেন।

গত দুই মেয়াদে তার উল্লেখযোগ্য উন্নয়নমূলক কাজের মধ্যে রয়েছে, জাপানি একটি এনজিওর সহায়তায় দক্ষিণ দেওড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের জন্য নতুন ভবন নির্মাণ, দক্ষিণ দেওড়া এসো দেশ গড়ি আদর্শ বালিকা দাখিল মাদরাসার নতুন ভবন নির্মাণ, স্বাস্থ্যসেবা গ্রামের মানুষের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার লক্ষ্যে কমিউনিটি ক্লিনিক স্থাপন, হতদরিদ্র অসহায় মহিলাদের জন্য সেলাই প্রশিক্ষণ ও সেলাই মেশিন বিতরণ, বিধবা ভাতা, বয়স্ক ভাতা, সামাজিক কবরস্থান ও হিন্দু সম্প্রদায়ের মন্দির পর্যন্ত রাস্তা নির্মাণ, রাস্তায় ইটের সলিং, নতুন কাঁচা রাস্তা নির্মাণ, পাকা রাস্তা নির্মাণসহ এলাকায় ব্যাপক উন্নয়ন করেছেন।

আরিফুল ইসলাম গত ১০ বছরে চোর-ডাকাতের হাত থেকে মুক্ত রেখেছেন গ্রামটিকে। একসময় মাদকের ছড়াছড়ি ছিল এই গ্রামে, যা এখন আর নেই বললেই চলে। আরিফুল মেম্বারের ঐকান্তিক প্রচেষ্টায় দক্ষিণ দেওড়া গ্রামটি বর্তমানে আদর্শ গ্রাম হিসেবে পরিচিতি লাভ করেছে।

দক্ষিণ দেওড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে কোমলমতি ছাত্র-ছাত্রীরা প্রাথমিক শিক্ষালাভের পর মাধ্যমিক শিক্ষালাভের জন্য প্রায় ৩ কিলোমিটারের বেশি পথ পায়ে হেঁটে পাড়ি দিতে হয়। যা খুবই পরিশ্রম ও কষ্টকর। আর এসব চিন্তা-ভাবনা থেকেই মেম্বার আরিফুল ইসলাম ‘দক্ষিণ দেওড়া উচ্চ বিদ্যালয়’ নামে একটি শিক্ষাপ্রতিষ্ঠান এলাকাবাসীর সহায়তায় গড়ে তুলতে চান। যা এলাকার শিক্ষা বিস্তারে অগ্রণী ভূমিকা পালন করবে।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড