• শনিবার, ২৯ জানুয়ারি ২০২২, ১৫ মাঘ ১৪২৮  |   ১৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

দুই সন্তানের জন্য বাঁচতে চান হাফেজ মাওলানা হারুনুর রশিদ

  মেহেদী হাসান, লোহাগাড়া (চট্টগ্রাম)

০৭ ডিসেম্বর ২০২১, ১৪:৫৪
দুই সন্তানের জন্য বাঁচতে চান হাফেজ মাও. হারুনুর রশিদ
মাওলানা হারুনুর রশিদ । ছবি : অধিকার

চট্টগ্রামের লোহাগাড়ার হাফেজ মাওলানা হারুনুর রশিদ (৩৩) দুই সন্তানের জন্য সুস্থভাবে বাঁচতে চান। তিনি উপজেলার লোহাগাড়া সদর ইউনিয়নের রশিদের পাড়ার মৃত বজল আহমদ বাহাদুরের ছেলে ও নুরিয়া আয়শা ছিদ্দিকা (র.) মাদরাসার সহকারী প্রধান শিক্ষক।

জানা গেছে, হারুন ২০০০ সালে কোরআন হিফজ করেন। ২০০২ সালে হঠাৎ জ্বরে আক্রান্ত হয়ে পুরো শরীর অবশ হয়ে যায়। চিকিৎসার পর মোটামুটি সুস্থ হন। এরপর ২০১৫ সালে চুনতী হাকিমিয়া কামিল মাদরাসার থেকে কামিল (এমএ) পাশ করেন।

গ্রামের পার্শ্ববর্তীর নুরিয়া আয়শা ছিদ্দিকা (র.) মাদরাসার শিক্ষকতা শুরু করেছেন। তিন ও এক বছর বয়সী দুই ছেলে সন্তানসহ ৫ সদস্যের পরিবার পরিজন নিয়ে সবকিছু ঠিকঠাক মতো চলছিল। কিন্তু হঠাৎ গত দুই বছর ধরে তার শরীর আবার দিনদিন খারাপ হতে থাকে। বর্তমানে তিনি চলাফেরা করতে পারেন না বললেই চলে। ডাক্তার দেখানোর পর জানতে পারেন তার মেরুদণ্ডে(স্পাইনাল কর্ডে) সমস্যা রয়েছে। যদি দ্রুত অপারেশন না করেন যে কোনো সময় পুরাপুরি পঙ্গু হয়ে যেতে পারেন। ডাক্তারের মতে চিকিৎসার জন্য প্রায় ৫ লক্ষাধিক টাকার প্রয়োজন। যা তার পরিবারের পক্ষে বহন করা দুঃসাধ্য।

আরও পড়ুন : কুষ্টিয়ায় বৃদ্ধের ভাসমান লাশ উদ্ধার

হাফেজ মাওলানা হারুনুর রশিদ জানান, তিনি নিজেকে নিয়ে যতটা না চিন্তিত তার চেয়ে বেশি চিন্তিত পরিবারের সদস্যদের নিয়ে। সংসারের হাল ধরে রাখতে তার সুস্থ হওয়া খুবই প্রয়োজন। তিনি চিকিৎসার খরচ বহনে অক্ষম উল্লেখ করে হৃদয়বান সকল মানুষকে সহায়তার হাত বাড়িয়ে দেওয়ার অনুরোধ জানান। প্রয়োজনে মাওলানা হারুনের নাম্বার ০১৮১৩৭০০৫৫৭

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড