• বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি ২০২২, ১৩ মাঘ ১৪২৮  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বরিশালে ১০ বছর পর ফাঁসির আসামি গ্রেফতার

  সারাদেশ ডেস্ক

০৭ ডিসেম্বর ২০২১, ১৩:০২
বরিশালে ১০ বছর পর ফাঁসির আসামি গ্রেফতার
প্রতীকী ছবি

বরিশালে ১০ বছর পর সুলতান বাদশা হত্যার দায়ে ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি আনোয়ার খানকে (৪২) গ্রেফতার করেছে পুলিশ। ঢাকার আগুলিয়ার মোল্লা মার্কেটের এলাকা থেকে গত রবিবার রাতে তাকে গ্রেফতার করে বরিশাল মেট্রোপলিটন পুলিশের কাউনিয়া থানার পুলিশ।

সোমবার (৬ ডিসেম্বর) দুপুরে ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি আনোয়ারকে আদালতে হাজির করা হলে বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আনোয়ার বরিশাল সদর উপজেলার চরবাড়িয়া ইউনিয়নের লামছড়ি গ্রামের কাদের খানের ছেলে। ২০১০ সালে হত্যা ঘটনার পর থেকে আনোয়ার পালাতক ছিলেন। গতকাল সোমবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছে থানার ওসি আব্দুর রহমান মুকুল।

থানা সূত্র জানায়, ২০১০ সালের ২ জুন সুলতান বাদশাকে অপহরণের পরে হত্যা করা হয়। ওই সময়ে নিহত সুলতান বাদশার বাবা মো. মালেক মাঝি বাদী হয়ে কোতয়ালী মডেল থানায় অপহরণ ও হত্যা অভিযোগে তিনজনকে আসামি করে মামলা দায়ের করেন। এতে আসামি করা হয় একই ইউনিয়নের মালেক মাস্টারের ছেলে বসির ফকির, ইউনুচের ছেলে আ. ছত্তার, মৃত কাদের খানের ছেলে আনোয়ার খানসহ ৬ জনকে। ওই ঘটনায় ২০১৩ সালের ১১ নভেম্বর আদালত ইউনুচ, বসির ফকির ও আনোয়ারের ফাঁসির আদেশ প্রদান করেন। মামলার অপর দুই আসামির মধ্যে বসির ফকির এখনও পলাতক রয়েছেন।

আরও পড়ুন : বিজিবির এক গুলিতেই ৩ লাখ ইয়াবা ফেলে পালাল পাচারকারিরা

ওসি আব্দুর রহমান মুকুল বলেন, ফাঁসির দণ্ডপ্রাপ্ত প্রাপ্ত আসামিদের গ্রেফতার জন্য পুলিশ সচেষ্ট ছিল। গোপন সংবাদের ভিত্বিতে কাউনিয়া থানার একটি টিম আনোয়ারে অবস্থান নিশ্চিত করে রবিবার রাতে ঢাকার আশুলিয়াতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। গতকাল দুপুরে তাকে বরিশালে এনে আদালতে হাজির করা হলে বিচারক তাকে কারাগারে প্রেরণ করেন। পলাতক বসিরকেও গ্রেফতার জন্য চেষ্টা চলছে।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড