• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভৈরবে দুই দিনের বৃষ্টিতে জনদুর্ভোগ

  নাজির আহমেদ আল-আমিন, ভৈরব (কিশোরগঞ্জ)

০৭ ডিসেম্বর ২০২১, ১০:২২
ভৈরবে দুই দিনের বৃষ্টিতে জনদূর্ভোগ
জনদুর্ভোগ । ছবি : অধিকার

ঘূর্ণিঝড় ‘জাওয়াদের’ প্রভাবে সারা দেশের মতো কিশোরগঞ্জের ভৈরবে টানা দুই দিনের বৃষ্টিপাতে বিপর্যস্ত হয়ে পড়েছে মানুষের জীবনযাত্রা। গত দুই দিনেরও বেশি সময় ধরে চলা এই বৃষ্টিপাতে দুর্ভোগে পড়েছেন খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষেরা। এছাড়া দুর্ভোগে পড়েছেন স্কুল কলেজের শিক্ষার্থীসহ চাকরিজীবীরাও।

রবিবার (৬ ডিসেম্বর) বিকাল থেকে শুরু হওয়া এই বৃষ্টিপাত সোমবার সকাল থেকে টানা বৃষ্টি হওয়ায় কাজে বের হওয়া এবং অফিসগামী মানুষেরা ভোগান্তিতে পড়েছেন।

টানা বৃষ্টির কারণে শহরের নিচু এলাকাগুলোতে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। সড়কে জনচলাচল কমে গেছে। রিকশা, অটোরিকশা ও সিএনজি চালকদের যাত্রী সংকটে আয় কমে গেছে। বাসস্ট্যান্ড,ফেরিঘাট, ভৈরব বাজারসহ বিভিন্ন হাট-বাজারের খোলা স্থানে দোকান নিয়ে বসতে পারছেন না ক্ষুদ্র ব্যবসায়ীরা। এতে তাদের রোজগার বন্ধ হয়ে গেছে।

জনদুর্ভোগ । ছবি : অধিকার

ভৈরব বাজার এলাকার ফুটপাত ব্যবসায়ী নজরুল ইসলাম জানান, দুইদিন ধরে দোকান খুলতে পারিনি। আমার মতো ফুটপাতের ব্যবসায়ী অনেকেরেই একই অবস্থা। মাঝে-মধ্যে কিছু সময়ের জন্য বৃষ্টি থামলেও ক্রেতা নেই।

পুরাতন ফেরিঘাট এলাকার ভ্যান চালক ইকবাল হোসেন দুর্ভোগের বিষয়ে বলেন, বেশ দুদিন ধরে দিনরাত বৃষ্টি হচ্ছে। বৃষ্টিতে ভিজে ভ্যান নিয়ে রাস্তায় বের হলেও কোনো কাজ পাওয়া যাচ্ছে না। আর কোনো লোক কোনো কিছু কিনতেও আসছে না।

ভৈরব বাজার থেকে বাসস্ট্যান্ড সড়কে আসা অটোরিকশা চালক সুজন জানায়, বৃষ্টি আর ঠাণ্ডা বাতাসের কারণে কেউ আর ঘরে থেকে বের না হওয়ার কারণে কোনো ভাড়া পাচ্ছি না। আর ভাঁড়া না পাওয়ার কারণে গাড়ি ভাড়া ও সংসার চালানো একটু কষ্ট হচ্ছে।

প্রতিদিন অফিসে যাওয়া আসা চাকুরীজীবী মনিরুল হক জানান, টানা বৃষ্টি আর ঠাণ্ডা বাতাসে রাস্তায় কোনো যানবাহন পাওয়া যায় না। আর পাওয়া গেলেও ভাড়া দিগুণ থেকে তিনগুণ পর্যন্ত চাওয়া হচ্ছে। তবুও যেতে হবে।

স্কুল-কলেজগামী শিক্ষার্থীদের ভিড়। সবাই বৃষ্টিতে ভিজে ভিজে যানবাহনের জন্য অপেক্ষা করছেন। গাড়ির সংখ্যা কম হওয়ায় প্রচণ্ড ভিড়ে অনেকেই হেটে কিংবা অতিরিক্ত ভাড়ায় গন্তব্যে যাচ্ছেন।

সোমবার সকাল ৯ টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে অতি ভারি বর্ষণ হতে পারে।

পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার অবস্থা সম্পর্কে পূর্বাভাসে বলা হয়েছে, বৃষ্টিপাতের প্রবণতা হ্রাস পেতে পারে। পূর্বাভাসে তাপমাত্রা সম্পর্কে আরও বলা হয়েছে, সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড