• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাদারীপুরে আচরণবিধি লঙ্ঘনকারীদের বিরুদ্ধে চিফ হুইপের কঠোর হুশিয়ারি

  এসএম রাসেল, মাদারীপুর

০৭ ডিসেম্বর ২০২১, ১০:২৭
ছবি : সংগৃহীত

মাদারীপুরের শিবচর উপজেলা আওয়ামী লীগ থেকে যাদের আমরা সমর্থন দিয়েছি তারা সবাই আমাদের খুব কাছের। নির্বাচনের ব্যাপারে বিশেষ কিছু নেই। জনগণ যাকে ভোট দিবে সেই হবে আমাদের নির্বাচিত প্রতিনিধি। সমর্থনের ব্যাপারে আমরা কাউকে কম বা বেশি সুযোগ দিব না। প্রার্থীরা সবাই সমান সুযোগ পাবে।

সোমবার (৬ ডিসেম্বর) দুপুরে মাদারীপুরের শিবচর উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই আলম চৌধুরী। এ সময় পঞ্চম দফা নির্বাচনে শিবচরের দুই ইউনিয়নের সাতজনকে দলীয় সমর্থন সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় উপস্থিত ছিলেন- মাদারীপুর জেলা পরিষদ চেয়ারম্যান মুনির চৌধুরী, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আবদুল লতিফ মোল্লা, পৌরসভার মেয়র মো. আওলাদ হোসেন, উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাজাহান মোল্লা, সাধারণ সম্পাদক ডা. মো. সেলিম, পৌরসভা আওয়ামী লীগ সভাপতি তোফাজ্জেল হোসেন তোতা খান, সাধারণ সম্পাদক শংকর ঘোষ প্রমুখ।

চিফ হুইপ আরও বলেন, যে সকল ইউনিয়নে নির্বাচন হবে তাদের নেতৃবৃন্দকে আমরা আজ ডেকেছি। কারণ প্রতীক বরাদ্দ হলে নির্বাচনকে আরও কড়াকড়ি করা হবে। আমরা যাকে সমর্থন দিয়েছি তাদের কারণে যদি নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন হয় বা সন্ত্রাস বা টাকা ব্যবহার করার কোন প্রমাণ যদি পাওয়া যায় অথবা দলীয় শৃঙ্খলা ভঙ্গ হয় তাহলে তার সমর্থন বাতিল করা হবে। এটা আপনাদের মনে রাখতে হবে কেউ এমন কোন কাজ করবেন না যাতে দলীয় সমর্থন বাতিল হয়ে যায়। আর সেই সাথে নির্বাচন কমিশনের কাছে ওই প্রার্থীর মনোনয়ন বাতিল করার জন্যও সুপারিশ করব। এক ইউনিয়নের নির্বাচনে অন্য ইউনিয়নের কোন নেতা যেতে পারবে না। কেউ গেলে সে কিন্তু এরেস্টও হতে পারেন। তাই প্রার্থীরা নির্বাচনী কৌশল মোতাবেক জনগণের কাছে যান। ভোটারদের কাছে ভোট চান। নির্বাচনে পার্শ্ববর্তী ইউনিয়নের কোন লোককে আনবেন না। প্রশাসনকে এ ব্যাপারে কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে। নির্বাচনে অন্য কোন উপজেলা বা ইউনিয়নের কোন লোক পাওয়া গেলে তাকে এরেস্ট করা হবে। আর বাইরের লোক আনার ক্ষেত্রে স্থানীয় কোন প্রার্থীর সম্পৃক্ততা পাওয়া গেলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

নূর-ই-আলম চৌধুরী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের উপর আস্থা রেখে দলীয় প্রতীক উন্মুক্ত রেখেছে। আমরা তার প্রতি কৃতজ্ঞ। প্রথম দফায় ১৩ ইউনিয়ন নির্বাচনে নয়জন নতুন চেয়ারম্যান নির্বাচিত হয়েছে। দলীয় মনোনয়ন দিলে জনগণ এই পরিবর্তন করার সুযোগ পেত না। আমরা উন্মুক্ত ইউপি নির্বাচনে সফলতা পেয়েছি। দুদিন আগে শিবচরে নির্বাচন কমিশনার এসেছিল। এবারের নির্বাচন আগের চেয়ে আরও কঠিন হবে। তাই সবাইকে কঠোরভাবে নির্বাচনের আচরণ বিধি মেনে চলতে হবে। আমাকে কোন প্রার্থী ফোন করবেন না। আমাকে ফোন করে কেউ প্রভাবিত করার চেষ্টা করবেন না। কোন অভিযোগ থাকলে আমার মোবাইলে এসএমএস করে দিবেন। আমি দেখে ব্যবস্থা নিবো। প্রার্থীরা দলীয় নেতৃবৃন্দদেরও প্রভাবিত করবেন না। কারো কাছে যাবেন না। ভোটারদের কাছে গিয়ে ভোট অর্জনের চেষ্টা করুন।

ওডি/এমএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড