• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিবপুরে আ. লীগের সভাপতিকে অব্যাহতি

  মনিরুজ্জামান,নরসিংদী

০৭ ডিসেম্বর ২০২১, ০৯:৪৮
নরসিংদী
মো. হারুনুর রশীদ (ছবি : সংগৃহীত)

বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্র পরিপন্থী ও দলীয় নীতি আদর্শ বহির্ভূত বিভিন্ন কার্যকলাপের দায়ে নরসিংদীর শিবপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতির পদ থেকে মো. হারুনুর রশীদ খানকে অব্যাহতি দেওয়া হয়েছে।

সোমবার (৬ ডিসেম্বর) নরসিংদী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে মো. হারুনুর রশীদ খানকে এই অব্যাহতি প্রদান করা হয়।

অব্যাহতি পত্রে উল্লেখ করা হয়, মো. হারুনুর রশীদ খান ও তার পরিবারের সদস্যগণ দলীয় পদবী ব্যবহার করে অর্থনৈতিক লেনদেন, পদবীতে স্বজনপ্রীতিসহ বিভিন্ন অপকর্মে জড়িত রয়েছেন। যার ফলশ্রুতিতে দলীয় নেতাকর্মীদের মাঝে প্রচণ্ড ক্ষোভ, হতাশা এবং বিভাজন সৃষ্টি হয়েছে। এতে করে দলীয় ভাবমূর্তি চরমভাবে ক্ষুণ্ন হচ্ছে।

তার এই ধরণের ধৃষ্টতাপূর্ণ অশালীন কার্যকলাপ দলীয় গঠনতন্ত্রের পরিপন্থী বিধায় বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির নির্দেশক্রমে তাকে শিবপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতির পদ থেকে অব্যাহতি প্রদান করা হলো।

পরে জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে একটি প্রেস বিজ্ঞপ্তিতে মো. হারুনুর রশীদ খানের পরিবর্তে শিবপুর উপজেলা আওয়ামী লীগের ১ নম্বর সিনিয়র সহ-সভাপতি মো. মুহসীন নাজিরকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব প্রদান করে নরসিংদী জেলা আওয়ামী লীগ।

প্রসঙ্গত চলমান ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকা পাইয়ে দেওয়ার জন্য বিভিন্নজনের কাছ থেকে মোটা অংকের অর্থ লেনদেনের অভিযোগ রয়েছে শিবপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মো. হারুনুর রশীদ খানের বিরুদ্ধে। উপজেলা চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হওয়ার পর থেকে সরকারি খাস জমি বেদখল, অন্যের ভূ-সম্পত্তি জবরদখল, সালিস মীমাংসায় অর্থগ্রহণ, স্বজনপ্রীতি, ক্ষমতার অপব্যবহারসহ আরও বিভিন্ন ধরনের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড