• মঙ্গলবার, ২৫ জানুয়ারি ২০২২, ১১ মাঘ ১৪২৮  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

পত্নীতলায় নৌকা না পেয়ে বিশৃঙ্খলার চেষ্টা

  রেজা রায়হান, পত্নীতলা (নওগাঁ)

০৬ ডিসেম্বর ২০২১, ১৭:০৭
নওগাঁ
ছবি : প্রতীকী

নওগাঁর পত্নীতলা ইউনিয়নে দলীয় মনোনয়ন না পেয়ে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক আবুল কাশেম বিশৃঙ্খলা তৈরির চেষ্টা করছেন বলে অভিযোগ উঠেছে।

নেতাকর্মীরদের অভিযোগ, দলের মনোনীত প্রার্থীর বিরুদ্ধে মিথ্যাচার করে বিভ্রান্ত করার চেষ্টা করছেন আবুল কাশেম। এতে একদিকে দলীয় শৃঙ্খলা ভঙ্গ হচ্ছে, অপরদিকে কর্মি সমর্থকদের মাঝে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে।

স্থানীয় আওয়ামী লীগের বেশ কয়েকজন নেতা-কর্মী জানান, পঞ্চম ধাপে পত্নীতলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণার পর দল থেকে নৌকা চান মোট সাত জন প্রার্থী। সম্ভাব্য প্রার্থিদের নাম প্রস্তাব করে রেজুলেশনসহ ইউনিয়ন কমিটি নিয়ম অনুযায়ী উপজেলা কমিটির কাছে পাঠায়। একইভাবে উপজেলা কমিটি যাচাই করে জেলা কমিটির কাছে এবং জেলা কমিটি কেন্দ্রে পাঠায়।

নৌকা প্রত্যাশীদের মধ্যে থেকে সভানেত্রী পত্নীতলা ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মোশারফ হোসেন চৌধুরীকে মনোনয়ন দেন। এই খবর ছড়িয়ে পড়লে নেতা কর্মী ও আওয়ামী লীগের সমর্থকসহ সাধারন মানুষ সন্তোষ প্রকাশ করেন।

এদিকে সিনিয়র নেতাদের পরামর্শে দলের নেতা কর্মী ও সমর্থকদের নিয়ে মোশারফ চৌধুরী ভোটের সার্বিক প্রস্তুতি নিচ্ছেন। মনোনয় দেওয়ার কয়েক দিন পর হঠাৎ বিদ্রোহী হয়ে উঠেছেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক আবুল কাশেম। ইতোমধ্যেই তিনি গোপনে ও সরাসরি দলের সিদ্ধান্তের বিরুদ্ধাচারন করছেন। দলের সিদ্ধান্ত উপেক্ষা করে সভানেত্রীর মনোনীত প্রার্থীর বিরুদ্ধে মানববন্ধনও করেছেন। দলীয় প্রার্থী মোশারফ হোসেনের বিরুদ্ধে ২০১৬ সালের ভোটে বিদ্রোহী প্রার্থীর মিথ্যা তথ্য ছড়াচ্ছেন কাশেম। মনোনয়ন না পাওয়ায় কর্মীদেরকে ভয়ভীতি প্রদর্শন করছেন।

অভিযোগের বিষয়ে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক আবুল কাশেম বলেন, দল মনোনয়ন দিতে ভুল করেছে। ফলে পুনরায় সিদ্ধান্তের জন্য তিনি আপিল করেছেন। তিনি কোন বিশৃঙ্খলার চেষ্ঠা করেননি। মোশারফ হোসেন চৌধুরী কিভাবে বিদ্রোহী প্রার্থী হয়েছিলেন? জানতে চাইলে আবুল কাশেম এই প্রশ্নের কোন সদুত্তর দিতে পারেননি। দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও বিশৃঙ্খলা তৈরির অভিযোগ তিনি অস্বীকার করেছেন।

এবিষয়ে ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মোশারফ হোসেন চৌধুরী বলেন, আমরা পারিবারিক ঐতিহ্যগত ভাবেই আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত। এলাকার মানুষ ভালবাসেন, আমার জনপ্রিয়তা আছে। কখনও দলের শৃঙ্খলা ভঙ্গ করিনি। জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা সভানেত্রী শেখ হাসিনা সার্বিক বিবেচনা করে আমাকে মনোনয়ন দিয়েছেন। আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দিয়ে কোনো কাজ হবে না। জয় নিশ্চিত।

আরও পড়ুন : ফেনীর প্রেসক্লাবের বিবদমান ৪টি কমিটি বিলুপ্ত ঘোষণা

এব্যাপারে পত্নীতলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক চৌধুরী বলেন- দলের সভানেত্রী মনোনয়ন দিয়েছেন। বিশৃঙ্খলা তৈরির চেষ্টা করলে কেউ ছাড় পাবে না। পত্নীতলায় মোশারফ চৌধুরী মনোনয়ন পেয়েছেন। দলের সিদ্ধান্ত মেনে নিয়ে সবাইকে নৌকার বিজয় নিশ্চিত করতে হবে।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড