• বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি ২০২২, ১৩ মাঘ ১৪২৮  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইউপি নির্বাচন : সান্তাহারে নৌকা প্রার্থির মনোনয়ন বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন

  নেহাল আহম্মেদ,আদমদীঘি (বগুড়া)

০৬ ডিসেম্বর ২০২১, ১৪:৫৩
বগুড়া
সংবাদ সম্মেলন (ছবি : অধিকার)

বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামলী লীগ দলীয় প্রার্থী নাহিদ সুলতানা তৃপ্তির দলীয় মনোনয়ন বাতিলের দাবিতে সান্তাহারে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৬ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে আদমদীঘি উপজেলার সান্তাহার জেলা পরিষদ ডাকবাংলোতে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে সান্তাহার ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এরশাদুল হক টুলু।

সংবাদ সম্মেলনে এরশাদুল হক টুলু সাংবাদিকদের বলেন, নাহিদ সুলতানা তৃপ্তি হাইব্রিড সান্তাহার ইউনিয়ন আওয়ামী লীগের কোন সদস্য নয়। তিনি বিগত জোট সরকারের আমলে দণ্ডপ্রাপ্ত ফাঁসির আসামি আব্দুল মোমিন তালুকদারের হাতে ফুলের তোড়া দিয়ে বিএনপিতে যোগদান করেন। এর আগে গত ২০১৬ সালে সান্তাহার ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীর বিরুদ্ধে নানা প্রচারণা চালান।

অপরদিকে নাহিদ সুলতানা তৃপ্তি বিএনপি দলীয় চেয়ারম্যান প্রার্থী মোজাহার হোসেন পিন্টুর পক্ষে এলাকায় নির্বাচনি প্রচারণা অংশ নেয়। সেই ভোটে আওয়ামী লীগ প্রার্থী এরশাদুল হক টুলু জয় লাভ করলে নাহিদ সুলতানা তৃপ্তি রাজনীতি কর্মকাণ্ড থেকে নিজেকে গুটিয়ে নেন। তিনি ও তার স্বামী মাদুর ও পোল্টি ব্যবসায় সফলতা লাভ করেন। এই কারনে তিনি নারী উদ্যোক্তা হিসেবে জাতীয় পুরষ্কার লাভ করেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট থেকে পুরষ্কার গ্রহণ করে।

পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে থাকা পুরষ্কার গ্রহণের ছবি কাজে লাগিয়ে আওয়ামী লীগের রাজনীতিতে যুক্ত হওয়ার চেষ্টা করতে থাকেন। কিন্তু সান্তাহার ইউনিয়ন আওয়ামী লীগ যুদ্ধাপরাধী আব্দুল মোমিন তালুকদারের সাথে বিএনপির দলীয় রাজনীতি করায় তাকে কখনও সদস্য হিসেবে গ্রহণ করেনি।

সম্প্রতি ফাঁসির আসামি সাবেক সংসদ আব্দুল মোমিন তালুকদারের কাছে বিএনপিতে যোগদানের একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। ঠিক সেই মূহুর্তে বাংলাদেশ আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ড নাহিদ সুলতানা তৃপ্তিকে সান্তাহার ইউনিয়ন আওয়ামী লীগের চেয়ারম্যানের মনোনয়ন দেয়।

সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, তৃনমূল আওয়ামী লীগের দাবিতে নাহিদ সুলতানা তৃপ্তি দলীয় ও রাজাকার, বিএনপি সমর্থিত এবং আওয়ামী লীগের দলীয় সিদ্ধান্ত ভঙ্গ করায় তার মনোনয়ন বাতিল করে যোগ্য ও প্রকৃত আওয়ামী লীগ প্রেমী প্রার্থীকে মনোনয়ন দেওয়া হোক।

আরও পড়ুন : বাস-মাইক্রোবাস সংঘর্ষে নিহত ২

উল্লেখ্য সর্বশেষ ২০২০ সালে গঠিত সান্তাহার ইউনিয়ন আওয়ামী লীগের কমিটিতে নাহিদ সুলতানা তৃপ্তির কোন নাম নেই। গত ২৪ নভেম্বর ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভায় তাকে দলীয় প্রার্থীদের নামের তালিকায় অন্তভুক্ত করা হয়।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড