• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বীজ ও সার পেলেন চন্দনাইশের প্রান্তিক কৃষকরা

  কামরুল ইসলাম মোস্তফা, চন্দনাইশ (চট্টগ্রাম)

০৫ ডিসেম্বর ২০২১, ১৪:১৯
বীজ ও রাসায়নিক সার বিতরণ
বীজ ও রাসায়নিক সার বিতরণ (ছবি : অধিকার)

চট্টগ্রামের চন্দনাইশে ২০২১-২২ রবি মৌসুমে কৃষি প্রণোদনার আওতায় বীজ ও সার পেয়েছেন প্রান্তিক কৃষকরা। উফশী বোরো ধান চাষে প্রণোদনা কর্মসূচির আওতায় বিনামূল্যে হাইব্রিড, উফশী বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

শনিবার (৪ ডিসেম্বর) এ উপলক্ষ্যে উপজেলা পরিষদ কার্যালয় চত্বরে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম-১৪ আসনের সাংসদ আলহাজ নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বর্তমান সরকার কৃষকদের জন্য বিনামূল্যে উন্নতমানের বীজ, সার, কীটনাশক প্রদানসহ কৃষিবান্ধব প্রয়োজনীয় সকল উপকরণ প্রদান করছে। ফলে কৃষকরা কাঙ্খিত ফলন পাচ্ছেন। এতে লাভবান হচ্ছে সকল শ্রেণির কৃষক। এছাড়া দেশে ক্রমবর্ধমান জনসংখ্যার খাদ্য চাহিদা পূরণে উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে বর্তমান সরকার প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহণ করেছে।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন চন্দনাইশ উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ স্মৃতি রানী সরকার, চন্দনাইশ থানার অফিসার ইনচার্জ মো. নাসির উদ্দিন সরকার, উপজেলা কৃষকলীগের সভাপতি মাস্টার হুমায়ুন কবির, সাধারণ সম্পাদক নবাব আলী, যুবলীগ নেতা কৃষ্ণ চক্রবর্ত্তী, সাতবাড়িয়া ইউনিয়ন কৃষকলীগ সভাপতি খুরশেদ উদ্দিন আহমদ মিন্টু, ছাত্রলীগ নেতা জাহিদ চৌধুরী, সম্রাট চৌধুরী, কাজী রুমি, দেলোয়ার হোসেন মানিক, সুকান্ত, দোহা প্রমুখ।

আরও পড়ুন : বিদ্যুৎস্পৃষ্টে বাঁশখালীতে যুবক নিহত

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ স্মৃতি রানী সরকার জানান, রবি মৌসুম উপলক্ষে এই কর্মসূচির আওতায় উপজেলার ৫৫০ জন কৃষককে ৫ কেজি করে উফশী ধানের বীজ, ১০ কেজি করে ডিএপি, ১০ কেজি করে এমওপি সার এবং ২৯৮০ জন কৃষককে ২ কেজি করে হাইব্রিড ধানের বীজ প্রদান করা হবে।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড