• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফুলছড়িতে বনায়ন ব্যবস্থাপনা কমিটি গঠন

  শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার

০৫ ডিসেম্বর ২০২১, ১৪:০৫
কক্সবাজার
সভাপতি মাহমুদুল করিম মাদু ও সম্পাদক শাহজান শাহীন (ছবি : সংগৃহীত)

কক্সবাজার উত্তর বনবিভাগের চকরিয়া ফুলছড়ি রেঞ্জাধীন ফুলছড়ি বনবিটের ২০১৮-২০১৯ সালে দ্বিতীয় আর্বতে সৃজিত বনায়নের জন্য অংশীদারদের নিয়ে এক সভার আয়োজন করা হয়। শনিবার (৪ ডিসেম্বর) সন্ধ্যায় প্রভাষক আবদুল হামিদের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চকরিয়া পৌরসভা আওয়ামী লীগ সভাপতি ও কক্সবাজার জেলা পরিষদ সদস্য জাহেদুল ইসলাম লিটু।

সাংবাদিক শাহজাহান চৌধুরী শাহীনের সঞ্চালনায় ফুলছড়ি নতুন অফিস বাজারস্থ দাদা ফরিদ সেন্টারে অনুষ্ঠিত সভায় সামাজিক বনায়নে বনায়ন পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়ন, বৃক্ষরোপণ ও পরিচর্যা, বনজ সম্পদের নিয়ন্ত্রণ ও ব্যবস্থাপনা, লভ্যাংশ বন্টন ও পুন:বনায়ন কার্যক্রম নিয়ে আলোচনা করা হয়।

সভায় উপস্থিত ছিলেন- কক্সবাজার সদর উপজেলা আওয়ামী লীগ সদস্য ফরিদুল আজিম দাদা, মোহাম্মদ কুতুবউদ্দিন, ইসলামপুর ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শাহজাহান চৌধুরী, জসিম উদ্দিন মেম্বার, ওমর আলী, ফরিদুল আলম চৌধুরী, আওয়ামী লীগ নেতা সামশুল আলম, আবদু রহিম, ত্বকি রব্বানী, সরওয়ার জাহান চৌধুরী, নুরুল আজিম, মৌলানা আবু বক্কর, ছৈয়দ করিম, মো. জয়নাল উদ্দিন, নুরুচ্ছফা নুরুল আলম, মো. আমিন, আবুল হোসেন, আবদু রশিদ প্রমুখ।

সভাশেষে উপস্থিত সদস্যদের সর্বসম্মতিক্রমে ২ সদস্য বিশিষ্ট উপদেষ্টা কমিটি এবং ১১ সদস্য বিশিষ্ট বনায়ন ব্যবস্থাপনা কমিটি গঠন করা হয়েছে।

উপদেষ্টারা হলেন- জাতীয় সংসদের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলম (বিএঅনার্স এমএ) ও চকরিয়া পৌরসভা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান জাহেদুল ইসলাম লিটু।

বনায়ন ব্যবস্থাপনা কমিটির নির্বাচিতরা হলেন- কক্সবাজার সদর উপজেলার আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মাহমুদুল করিম মাদু সভাপতি ও কক্সবাজার জেলার সিনিয়র সাংবাদিক শাহজাহান চৌধুরী শাহীন সাধারণ সম্পাদক ।

কমিটির অন্যান্যরা হলেন- সহ-সভাপতি যথাক্রমে - মো.কুতুব উদ্দিন, ওমর আলী, জসিম উদ্দিন মেম্বার।

ফরিদুল আলম চৌধুরী যুগ্ম সাধারণ সম্পাদক, সামশুল আলম কোষাধ্যক্ষ, সরওয়ার জাহান চৌধুরী (সার্জিনা সরওয়ার) প্রচার ও দফতর সম্পাদক এবং নির্বাহী সদস্য যথাক্রমে- অধ্যাপক আবদুল হামিদ, মো. জয়নাল উদ্দিন ও নুরুল আজিম।

সরকারি বনভূমিতে বনায়নের জন্য স্থানীয় জনগোষ্ঠীর বিনিয়োগের সুযোগ সৃষ্টি করায় বনবিভাগকে সভায় ধন্যবাদ জানানো হয়।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড