• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সোনারগাঁয়ে নৌকা ডোবালেন আ. লীগের আহ্বায়ক

  নজরুল ইসলাম শুভ, সোনারগাঁ (নারায়ণগঞ্জ)

০৫ ডিসেম্বর ২০২১, ১৩:৪৫
সোনারগাঁয়ে দলীয় প্রার্থীর নৌকা ডুবি
আওয়ামী লীগে যোগদান (ছবি : অধিকার)

দলীয় মনোনীত প্রার্থীর নৌকা ডুবিয়ে, জাপা সমর্থিত স্বতন্ত্র প্রার্থীকে নৌকায় উঠানোর অভিযোগ উঠেছে উপজেলা আওয়ামী লীগের আহ্বায়কের বিরুদ্ধে।

শনিবার ( ৪ ডিসেম্বর) উপজেলার ৮টি ইউনিয়নে বিজয়ী চেয়ারম্যান, সংরক্ষিত সদস্য ও সাধারণ সদস্যদের উপস্থিতিতে উপজেলা হলরুমে নোয়াগাঁও ইউনিয়নে নৌকাকে পরাজিত করেন নব নির্বাচিত চেয়ারম্যানকে আওয়ামী লীগে যোগদান করিয়েছেন অ্যাড.সামসুল ইসলাম ভুঁইয়া।

২৮ নভেম্বর তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে সোনারগাঁ উপজেলার নোয়াগাঁও ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীকে পরাজিত করে বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থীকে বিপুল ভোটে বিজয়ী করার অভিযোগ করেন নৌকার পরাজিত প্রার্থী আব্দুল বাতেন। তন নৌকাডুবির জন্য দলীয় নেতাদেরকেও অভিযুক্ত করেছেন।

গত বৃহস্পতিবার নৌকাডুবির অন্যতম কারণ হিসেবে আহ্বায়কের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগের একটি ভিডিও বার্তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। আব্দুল বাতেনের অভিযোগের মাত্র একদিন পর শনিবার উপজেলার ৮টি ইউনিয়নে বিজয়ী চেয়ারম্যান, সংরক্ষিত সদস্য ও সাধারণ সদস্যদের উপস্থিতিতে উপজেলা হলরুমে নোয়াগাঁও ইউনিয়নে নৌকাকে পরাজিত করে নব নির্বাচিত চেয়ারম্যানকে আওয়ামী লীগে যোগদান করিয়েছেন অ্যাড. সামসুল ইসলাম ভুঁইয়া।

আওয়ামী লীগে যোগদানকারী নব নির্বাচিত চেয়ারম্যান সামসুল আলম সামসু জেলা জাতীয় পার্টির যুগ্ম আহ্বায়ক ও উপজেলা জাতীয় পার্টির সহ সভাপতি। জাতীয় পার্টি থেকে পদত্যাগ না করেই তিনি আওয়ামী লীগে যোগদান করেছেন বলে জানা যায়।

নৌকার পরাজিত প্রার্থী আব্দুল বাতেন অভিযোগ করে বলেন, শামসুল ইসলাম ভুঁইয়ার দুনীতি ও দুরভিসন্ধীর কারণে আমি পরাজিত হয়েছি। আওয়ামী লীগের দলীয় নেতাদের অসহযোগিতা এবং বিদ্রোহী প্রার্থীদের পক্ষে কাজ করার কারণে সোনারগাঁ উপজেলা নোয়াগাঁও ইউনিয়নে আমি পরাজিত হয়েছি।

তিনি প্রধানমন্ত্রীর কাছে এর বিচার প্রার্থনা করে বলেন, উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক সামসুল ইসলাম ভুঁইয়া দিনে নৌকার পক্ষে থাকলেও রাতে বিদ্রোহী প্রার্থী ইউসুফ দেওয়ানের পক্ষে কাজ করেছেন। তার আপন ছোট ভাই ও ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক সফিকুল ইসলাম, তার ছেলে ঝলক বিদ্রোহী প্রার্থী ইউসুফ দেওয়ানের পক্ষে কাজ করেছেন তাঁর আপন ভাতিজা মনিরুজ্জামানকে নৌকার বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী করায় ঐ কেন্দ্রে নৌকা পেয়েছে মাত্র ১৫১ ভোট। এছাড়াও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শহিদুল্লাহ্ সরকার ও যুবলীগের ইউনিয়ন সভাপতির কেন্দ্রে নৌকা পেয়েছে মাত্র ২৩৬ ভোট। এ দু কেন্দ্রে মাত্র ৩৮৭ ভোট নৌকার পরাজয় নিশ্চিত করে।

এদিকে সামসুল ইসলাম ভুঁইয়া তাঁর বিরুদ্ধে অভিযোগ মাটিচাপা দিতেই দলে অনুপ্রবেশকারীদের বিরুদ্ধে কঠোর অবস্থানে থাকা সত্ত্বেও তিনি নিজেকে নির্দোষ প্রমাণ করতে জাতীয় পার্টির নির্বাচিত চেয়ারম্যানকে আওয়ামী লীগে যোগদান করিছেন বলে একাধিক সূত্র নিশ্চিত করেছে। সোনারগাঁ উপজেলার ৮টি ইউনিয়নের নির্বাচিত সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠানে জাতীয় পার্টির নেতাকে আও য়ামী লীগে যোগদান করানোয় দলীয় নেতাকর্মীদের মাঝে ক্ষোভ ও ব্যাপক সমালোচনার ঝড় উঠেছে। আজকের যোগদান অনুষ্ঠান দেখে নৌকাডুবিকে পরিকল্পিত বলে মনে করছেন।

এ ব্যাপারে নোয়াগাঁও ইউনিয়নে নৌকা প্রতীকের পরাজিত প্রার্থী আব্দুল বাতেন বলেন, নৌকার পরাজয়ে দলীয় নেতাদের ভূমিকা তুলে ধরায় আমি নানামুখী চাপের মধ্যে আছি। তবে তৃণমূল ও ত্যাগী নেতাদের চোখের জলে নদী বানিয়ে সেই নদীতে দলীয় নৌকায় উঠে অনুপ্রবেশকারীরা উৎসব করবে এটা মেনে নেওয়া আমাদের জন্য খুবই যন্ত্রণার।

আরও পড়ুন : চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণের হার ১০ শতাংশ

নোয়াগাঁও ইউনিয়নের নির্বাচিত চেয়ারম্যান সামসুল আলম সামসু আওয়ামী লীগে যোগদানের বিষয়টি নিশ্চিত করেছেন।

উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক সামসুল ইসলাম ভুঁইয়া বলেন, আওয়ামী লীগে যোগদানের ব্যাপারে কোন বাঁধা নিষেধ নাই।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড