• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

আলীকদমে ভোট পুনরায় গণনার আবেদন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর

  মো. নুরুল করিম আরমান, লামা

০৩ ডিসেম্বর ২০২১, ১৬:৫৪
আলীকদমে ভোট পুনরায় গণনার আবেদন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর
প্রতীকী ছবি

বান্দরবান জেলার আলীকদম উপজেলায় অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ১নং আলীকদম সদর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী আনোয়ার জিহাদ ভোট কারচুপির অভিযোগ করে পুনরায় ভোট গণনার আবেদন জানিয়েছেন।

শুক্রবার (৩ ডিসেম্বর) বান্দরবান জেলা নির্বাচন কর্মকর্তা বরাবরে এ আবেদন করেন তিনি।

লিখিত আবেদনে আনোয়ার জিহাদ উল্লেখ করেন, গত ২৮ নভেম্বর আলীকদম উপজেলার চারটি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে ১নং আলীকদম সদর ইউনিয়ন পরিষদে সাইকেল প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ নেন তিনি।

আনোয়ার জিহাদ আওয়ামী লীগের আলীকদম উপজেলা যুবলীগ সভাপতি ও ছাত্রলীগ উপজেলা সভাপতি ছিলেন। আওয়ামী লীগ থেকে মনোনয়ন চেয়ে না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ নেন।

এতে আরও উল্লেখ করা হয়, ভোটের দিন বেশিভাগ কেন্দ্র থেকে তাঁর নির্বাচনী এজেন্টদের জোরপূর্বক বের করে দেয় আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মো. নাছির উদ্দিনের লোকজন। প্রায় প্রতিটি কেন্দ্রে তাঁর প্রাপ্ত ভোট সরিয়ে প্রতিদন্ধী নৌকা প্রতীকের প্রার্থীর ভোট গণনা করে ফলাফল পাল্টে দেয়া হয়। ভোট গণনা ও ফলাফল ঘোষণার আগ মুহূর্তে হঠাৎ বিদ্যুৎ চলে যাওয়ায় কারচুপি করা হয়।

এছাড়া কেন্দ্রে কেন্দ্রে নৌকা প্রতীকের পক্ষে দলীয় নেতা কর্মীরা নির্বাচন কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারীদের প্রভাবিত করে নৌকার প্রার্থীকে জিতিয়ে দেওয়ার জন্য চাপ সৃষ্টি করেন।

তিনি উল্লেখ করেন, ইউনিয়নের ৮ ও ৯নং ওয়ার্ড দুটি পাহাড়ি দুর্গম এলাকা হওয়ায় সেখানে মোবাইল ফোনের নেটওয়ার্ক নেই। ৯নং ওয়ার্ডে মোট ভোটার ২৪৭টি হলেও ভোট গ্রহণ দেখানো হয়েছি ২৪৫টি, যা শতকরা হিসেবে ৯৯ দশমিক ১৯ এবং ৮নং ওয়ার্ডে ৪৫৫ ভোটের মধ্যে গ্রহণ দেখানো হয় ৪০০ ভোট। এ কেন্দ্রে কোনো নষ্ট বা অবৈধ ভোট দেখানো হয়নি।

উল্লেখিত ভোট কেন্দ্রে নিয়োজিত সহকারী প্রিসাইডিং ও পোলিং কর্মকর্তা নৌকা প্রার্থীর ঘনিষ্ঠজন। ভোট গণনার পর ফলাফল তার (আনোয়ার জিহাদ) এজেন্টকে সরবরাহ করা হয়নি। এসব কারণ উল্লেখ করে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আনোয়ার জিহাদ গত বুধবার আলীকদম সদর ইউনিয়ন পরিষদের ভোট পুনরায় গণনার দাবি করেন।

এ বিষয়ে বান্দরবান জেলা নির্বাচন কর্মকর্তা বলেন, যে কোনো প্রার্থীই অভিযোগ করার সুযোগ রয়েছে। স্বতন্ত্র প্রার্থী আনোয়ার জিহাদের অভিযোগের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, ২৮ নভেম্বর অনুষ্ঠিত নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ নাছির উদ্দিন নৌকা প্রতীকে ৩৩২১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদন্ধী ছিলেন আনোয়ার জিহাদ। তিনি সাইকেল প্রতীকে পেয়েছেন ৩০২২ ভোট। মাত্র ২৯৯ ভোটের ব্যবধানে তিনি পরাজিত হয়েছেন।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড