• বুধবার, ২৬ জানুয়ারি ২০২২, ১২ মাঘ ১৪২৮  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

খামারে মুরগি খেতে এসে বাঘ আটক

  হামিদ রনি, নোয়াখালী

০৩ ডিসেম্বর ২০২১, ১৬:৪১
মেছো বাঘ
মেছো বাঘ (ছবি : অধিকার)

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার কুতুবপুরে একটি খামারের মুরগি খেতে এসে মেছো বাঘের শাবক ধরা পড়েছে। পরে কোম্পানীগঞ্জের উপকূলীয় বনে তাকে অবমুক্ত করা হয়।

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) বিকালে স্থানীয় বন কর্মকর্তাদের উপস্থিতিতে কোম্পানীগঞ্জ উপজেলার মুছাপুরের গভীর বনে শাবকটিকে অবমুক্ত করা হয়।

নোয়াখালীর বিভাগীয় বন কর্মকর্তা মো. ফরিদ মিঞা জানান, বুধবার দুপুরে কুতুবপুর ইউনিয়নের কিত্তনিয়ারহাটের মুসলিম বাজার এলাকার বাসিন্দা রহিমের মুরগির খামারে ধরা পড়ে শাবকটি। পরে উপজেলা বন কর্মকর্তা শামছুদ্দিন ঘটনাস্থলে পৌঁছে বাঘটি উদ্ধার করে জেলা বিভাগীয় বন কার্যালয়ে আনেন।

বন কর্মকর্তা আরও জানান, শাবকটি লম্বায় সাড়ে চার ফুট ও উচ্চতায় দুই ফুট। বৃহস্পতিবার বিকালে স্থানীয় বন বিভাগের কর্মকর্তাদের মাধ্যমে কোম্পানীগঞ্জ উপজেলার মুছাপুরের গভীর বনে মেছো বাঘটি অবমুক্ত করা হয়। বনের ওই এলাকায় মানুষের আনাগোনা নেই। এ প্রজাতির বাঘগুলো মানুষের কোনো ক্ষতি করে না। ছোট প্রজাতির প্রাণী খেয়ে তারা বেঁচে থাকে।

ধারণা করা হচ্ছে, কুতুবপুর ইউনিয়নের পার্শ্ববর্তী কোনো জঙ্গল থেকে বাঘটি লোকালয়ে চলে এসেছে।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড