• বৃহস্পতিবার, ২০ জানুয়ারি ২০২২, ৬ মাঘ ১৪২৮  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

আলিম পরীক্ষায় প্রক্সি দিতে এসে ৬ ভুয়া পরীক্ষার্থী আটক

  মো. রুম্মান হাওলাদার, পিরোজপুর

০৩ ডিসেম্বর ২০২১, ১২:৪৪
আলিম পরীক্ষায় প্রক্সি দিতে এসে ৬ ভুয়া পরীক্ষার্থী আটক
ভুয়া পরীক্ষার্থী আটক। ছবি : অধিকার

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় অন্যের হয়ে আলিম পরীক্ষায় প্রক্সি দেওয়ার অপরাধে তাফালবাড়িয়া হাসানিয়া আলিম মাদরাসার ৬ ভুয়া পরীক্ষার্থীকে আটক করা হয়েছে।

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) পরীক্ষার প্রথম দিনেই স্থানীয় বেগম ফজিলাতুন্নেছা কামিল মাদ্রাসা পরীক্ষা কেন্দ্র থেকে তাদের আটক করা হয়। ওই ভুয়া পরীক্ষার্থীরা হলেন-তাফালবাড়িয়া গ্রামের তোহা (১৮), আরাফাত (১৭), সানাউল্লা (১৮), আবু তাহের (১৯), নাইম (১৮) ও হাসিব (১৭)।

জানা গেছে, উপজেলার তাফালবাড়ীয়া হাসানিয়া আলিম মাদরাসার মোট ১৭ জন পরীক্ষার্থী এবাবের এইস,এস,সি ও সমমানের আলিম পরীক্ষায় অংশগ্রহণ প্রবেশপত্র পান। কিন্তু পরীক্ষার ১ম দিনে ১৭ জন পরীক্ষার্থীর মধ্যে ৬ জনই আসে অন্যের হয়ে বদলি পরীক্ষা দিতে। বদলি পরীক্ষা দিচ্ছে এ ধরনের একটি তথ্য জাতীয় দৈনিকের সংবাদকর্মীদের কাছে পৌঁছালে মুঠোফোনে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বশির আহম্মেদকে বিষয়টি অবহিত করেন।

তিনি তাৎক্ষণিক উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাখাওয়াত জামিল সৈকতকে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য বলেন। অতঃপর নির্বাহী ম্যাজিস্ট্রেট ওই পরীক্ষা কেন্দ্রে গিয়ে উপস্থিত পরীক্ষার্থীর স্বাক্ষর ও প্রবেশ পত্রের মিল না থাকায় ভূয়া ৬ পরীক্ষার্থীকে আটক করে পুলিশে দেন। এসময় আরও ৬ মহিলা পরীক্ষার্থীসহ ৯ জন পরীক্ষাকেন্দ্র থেকে পালিয় যায়।

পরীক্ষার হল সুপার দাউদখালী ফাজিল মাদরাসার অধ্যক্ষ আব্দুল কুদ্দুস জানান, অন্যের হয়ে বদলি পরীক্ষা দিচ্ছেন এটা আমার জানা ছিল না। ধরা পরার পরে ওই ৬ ভূয়া পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। তাফালবাড়ীয়া হাসানিয়া আলিম মাদরাসার অধ্যক্ষ খলিলুর রহমানের বিরুদ্ধে প্রশাসনিক ও বিভাগীয় শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মাদরাসা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রকের কাছে পএ দেওয়া হবে।

আরও পড়ুন : প্রায় ৩ গুন সুদ দেওয়ার পরও জিম্মি অসহায় পরিবার

এ বিষয়ে মঠবাড়িয়া উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাখাওয়াত জামিল সৈকত জানান, ৬ ভূয়া পরীক্ষার্থীকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে প্রচলিত আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। মঠবাড়িয়া থানা অফিসার ইন চার্জ (ওসি) মুহা: নূরুল ইসলাম বাদল জানান, পরীক্ষার কেন্দ্র সচিব বাদী হয়ে ভূয়া ৬ পরীক্ষার্থীর বিরুদ্ধে মামলা করার প্রস্তুতি চলছে।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড