• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভৈরবে দুই ইউপিতে চেয়ারম্যান পদে লড়ছেন ২০ প্রার্থী

  নাজির আহমেদ আল-আমিন, ভৈরব (কিশোরগঞ্জ)

০২ ডিসেম্বর ২০২১, ১৩:৫০
ভৈরবে দুই ইউপিতে চেয়ারম্যান পদে লড়ছেন ২০ জন
প্রতীকী ছবি

কিশোরগঞ্জের ভৈরবে আসন্ন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের চতুর্থ ধাপে দুই ইউপি গজারিয়া ও আগানগরে চেয়ারম্যান পদে লড়ছেন ২০ প্রার্থী। এর মধ্যে উপজেলার গজারিয়া ইউপিতে ১১ জন এবং আগানগর ইউপিতে ৯ জন চেয়ারম্যান সম্ভাব্য প্রার্থী প্রচারণায় নেমেছেন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, এই দুই ইউপিতেই ২০ জন চেয়ারম্যান প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র জমা দিয়েছেন। আর গত সোমবার যাচাই-বাছাই শেষে সবারই মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। যদিও আগামী ৬ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের সুযোগ রয়েছে। আর এরপর ৭ ডিসেম্বর প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হবে। ভোট গ্রহণ হবে ২৬ ডিসেম্বর।

গজারিয়া ও আগানগরের বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা যায়, এলাকায় পুরোদমে চলছে নির্বাচনি প্রচার। আওয়ামী লীগের একাধিক প্রার্থীর পাশাপাশি মাঠে রয়েছেন বিএনপির সমর্থক প্রার্থীরাও। আওয়ামী লীগ নেতা–কর্মীরা বলছেন শুধু এই দুই ইউপিই না, উপজেলার বাকি ইউপিগুলোতেও দলের একাধিক প্রার্থী রয়েছেন। তবে দলের কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডকে হবে নৌকার মাঝি তা চূড়ান্ত করবে। অন্যদিকে বিএনপির নেতা কর্মীরা বলছেন, যারা মাঠে কাজ করছেন তারা দলিয় নয় বরং ব্যক্তিগত সিদ্ধান্তেই করছেন।

চেয়ারম্যান পদে গজারিয়া ইউপিতে মনোনয়নপত্র জমা দেওয়া ১১ জনের মধ্যে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত আছেন সাতজন।

আওয়ামী লীগ থেকে এই ইউপিতে যারা মনোনয়নপত্র জমা দিয়েছেন তারা হলেন-আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. ফরিদ উদ্দিন খান, আওয়ামী লীগ বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাবেক ইউপি চেয়ারম্যান কাইসার আহমেদ ভূঁইয়া, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস ছালাম শাহারিয়ার ও যুবলীগ নেতা মো. বশির আলম, ছাত্রলীগ নেতা শাহাদাৎ হোসেন ও কাজী নুরুল আলম, স্বেচ্ছাসেবক লীগ নেতা মো. নুরুল আলম সোহেল। এ ছাড়া বিএনপি সমর্থক ও সাবেক ইউপি চেয়ারম্যান মো. নবী হোসেন (সেন্টু), জাহিদুল ইসলাম রাজুও মনোনয়নপত্র জমা দিয়েছেন। এ ছাড়া মাঠে আছেন সায়েম মিয়া ও আমিনুল ইসলাম।

অপরদিকে আগানগর ইউপিতে মনোনয়নপত্র জমা দেওয়া ৯ জনের মধ্যে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত আছেন ৩ জন।

তারা হলেন-আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাবেক ইউপি চেয়ারম্যান মো. হুমায়ুন কবীর, আওয়ামী লীগের বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থী সাবেক ইউপি চেয়ারম্যান সেলিম আহমেদ ও শফিকুল ইসলাম হিরা। এ ছাড়া বিএনপি সমর্থক ও সাবেক ইউপি চেয়ারম্যান মো. মুসলিম মিয়া ও মোহাম্মদ আবুল বাসার, মো. লায়েছ উদ্দিন, তাদির ইসলাম ও খায়রুল আলমও চেয়ারম্যান প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. আরিফুল ইসলাম বলেন, কেন্দ্রীয়ভাবে বিএনপি এই নির্বাচনে অংশ না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এরপরও যদি দলের পদে থাকা কেউ নির্বাচনে অংশ নেয় তাদের দল থেকে বহিষ্কার করা হবে।

পৌর আওয়ামী লীগের সভাপতি এস এম বাকী বিল্লাহ বলেন, কেউ যদি দলীয় সিদ্ধান্ত অমান্য করে নির্বাচন করে। দল অবশ্য তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা প্রলয় কুমার সাহা বলেন, গজারিয়া ও আগানগর ইউপিতেই চেয়ারম্যান পদের ২০ জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

আরও পড়ুন : বিয়ের দিন বরকে আসতে বারণ, কনের বাবাকে জরিমানা

এছাড়া উপজেলার ৭টি ইউপিতে ৪৬ জন ইউপি চেয়ারম্যান প্রার্থীর পাশাপাশি সাধারণ ইউপি সদস্য পদে সর্বমোট ২৪৩ জন এবং সংরক্ষিত মহিলা ইউপি সদস্য পদে ৭৮ জন নারী মনোনয়নপত্র জমা দিয়েছেন। ৭টি ইউপিতে ১ লাখ ৩৮ হাজার ৯৫৬ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করবেন। এ ছাড়া সর্বমোট ভোট কেন্দ্র রয়েছে ৭০ টি।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড