• শনিবার, ২২ জানুয়ারি ২০২২, ৮ মাঘ ১৪২৮  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

পটুয়াখালীতে ১৪ মণ জাটকা জব্দ, ব্যবসায়ীদের জরিমানা

  সারাদেশ ডেস্ক

০২ ডিসেম্বর ২০২১, ১২:৪১
পটুয়াখালীতে ১৪ মণ জাটকা জব্দ, ব্যবসায়ীদের জরিমানা
১৪ মণ জাটকা জব্দ। ছবি : অধিকার

পটুয়াখালীর কলাপাড়ায় অভিযান চালিয়ে ১৪ মণ জাটকা ইলিশ জব্দ করেছে উপজেলা মৎস্য বিভাগ। এ সময় মাছের মালিকদের ১৫ হাজার টাকা জরিমানা করে ও জব্দ করা মাছ এতিমখানার মাদরাসার ছাত্র ও দুস্থদের মাঝে বিতরণ করা হয়।

বুধবার (১ ডিসেম্বর) বিকাল ৪টা থেকে রাত ৯টা পর্যন্ত উপজেলার শেখ কামাল সেতুর টোল প্লাজা এলাকায় অভিযান চালিয়ে দুটি ট্রাক, বেশ কয়েকটি পরিবহন ও হুইলার থেকে এসব জাটকা জব্দ করা হয়।

এ সময় জাটকা পরিবহনের দায়ে মৎস্য বন্দর আলীপুরের ফাইভ স্টার ফিসসহ দুইজন আড়ৎদার ও মিরাজ নামের এক লাইনম্যানকে ৫ হাজার টাকা করে মোট ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। মৎস্য ও মৎস্য পণ্য পরিদর্শন ও মান-নিয়ন্ত্রণ বিধিমালা ১৯৯৭-এর ৪/৩ ধারা অনুযায়ী তাদের এ জরিমানা করেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা অপু সাহা।

এসময় উপজেলা মৎস্য অফিসের ফিল্ড অফিসার মহাসিন মিয়া, কুয়াকাটা নৌ-পুলিশ ফাঁড়ির এএসআই কামরুল ইসলাম ও নৌ-পুলিশের সদস্যসহ মৎস্য বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন : লক্ষ্মীপুর কারাগারে বসে এইচএসসি পরীক্ষা দিলেন ৬ আসামি

কলাপাড়া সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা অপু সাহা জানান, গোপন সংবাদের ভিত্তিতে বিভিন্ন পরিবহন ও ট্রাকে অভিযান চালিয়ে এসব জাটকা জব্দ করা হয়েছে। জাটকা শিকারি জেলেদের খুঁজে বের করে তাদের বিরুদ্ধেও আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড