• বুধবার, ১৯ জানুয়ারি ২০২২, ৫ মাঘ ১৪২৮  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাজেকে আগুনে পুড়ল পর্যটন রিসোর্ট

  এম কামাল উদ্দিন, রাঙামাটি

০২ ডিসেম্বর ২০২১, ১০:৩৪
রাঙামাটি
বৃহস্পতিবার ভোরে সাজেকে আগুনে ভস্মীভূত পর্যটন রিসোর্ট (ছবি : অধিকার)

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক পর্যটন কেন্দ্রে আগুনে পুড়ল চারটি রিসোর্ট, দুটি রেস্টুরেন্ট ও একটি বসতবাড়ি। রিসোর্টগুলো হলো-আকাশ রিসোর্ট, মারুতি রিসোর্ট, মেঘসুট রিসোর্ট ও সাজেক ইকোভ্যালি। এতে প্রায় ৫ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের।

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) ভোর চারটার দিকে ‘অবকাশ’ রিসোর্ট থেকে আগুনের সূত্রপাত বলে জানিয়েছেন স্থানীয়রা।

জানা যায়, সমুদ্রপৃষ্ঠ থেকে ১৮০০ ফুট উচ্চ পাহাড়ে স্থাপিত সাজেক পর্যটন কেন্দ্রের ওই রিসোর্ট থেকে আগুন লাগার মুহূর্তেই আশেপাশের রিসোর্ট ও স্থাপনায় ছড়িয়ে পড়ে।

সাজেক রিসোর্ট মালিক সমিতির সাধারণ সম্পাদক জেরী লুসাই বলেন, সেখানকার অবকাশ রিসোর্ট থেকে আগুন লেগে মুহূর্তেই আশেপাশের সাজেক ইকোভ্যালি, মেঘছুট রিসোর্ট, একটি নির্মাণাধীন রিসোর্টসহ মারুতি রেস্টুরেন্ট এবং জাকারিয়া লুসাইয়ের বসতঘর ভস্মীভূত হয়। খবর পেয়ে তাৎক্ষণিক সেনাবাহিনী ও ফায়ার সার্ভিসের লোকজন গিয়ে প্রায় দুই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। আকস্মিক এ অগ্নিকাণ্ডে পর্যটকদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। আগুনে হতাহতের খবর পাওয়া যায়নি।

রাঙামাটি পার্বত্য জেলা প্রশাসক মো. মিজানুর রহমান বলেন, আগুন লাগার আসল কারণ খুঁজে বের করার চেষ্টা করছি। সেনাবাহিনীর সহায়তায় বড় ধরনের বিপদ থেকে রক্ষা পাওয়া গেছে। খাগড়াছড়ির দীঘিনালা থেকে ফায়ার সার্ভিসের একটি দল গিয়ে আগুন নিয়ন্ত্রণের কাজ করেছে।

ওডি/এফই/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড