• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনার টিকা নিয়ে নারী শ্রমিকের মৃত্যু!

  সাদ্দাম হোসেন, সাভার (ঢাকা)

০১ ডিসেম্বর ২০২১, ১৭:৩৬
খাটিয়ায় লাশ
খাটিয়ায় লাশ। (ছবি : ফাইল)

করোনা ভাইরাসের টিকা দেওয়ার পর আশুলিয়ার সিআইপিএল গার্মেন্টসের এক নারী শ্রমিকের মৃত্যু হয়েছে। টিকা নিয়ে অসুস্থ হয়ে আরও ৯ জন পোশাক শ্রমিক হাসপাতালে ভর্তি রয়েছেন।

রবিবার (২৮ নভেম্বর) আশুলিয়া ইউনিয়নের খেঁজুর বাগান এলাকায় ভারতীয় মালিকানাধীন সিআইপিএল গার্মেন্টসে এ ঘটনা ঘটে। বিষয়টি কারখানা কর্তৃপক্ষ গোপন রাখলেও বৃহস্পতিবার দুপুরে তা জনসম্মুখে চলে আসে।

শ্রমিকরা জানান, সিআইপিএল গার্মেন্টস নামের ওই পোশাক কারখানায় কয়েক হাজার নারী ও পুরুষ শ্রমিক কাজ করেন। গত ২৮ নভেম্বর কারখানার ভিতরে শ্রমিকদের করোনা ভাইরাসের টিকা দেওয়া হয়। এতে দশজন শ্রমিক গুরুতর অসুস্থ হয়ে পড়ে। অসুস্থদের মধ্যে একজন নারী শ্রমিক মারা যান। অসুস্থ ৯ জনকে চিকিৎসার জন্য আশুলিয়ার নারী ও শিশু হাসপাতাল এবং উত্তরার ইস্ট ওয়েস্ট মেডিকেলে ভর্তি করা হয়।

আরও পড়ুন : বিদ্যালয়ের আলমিরায় মিলল অব্যবহৃত ব্যালট

কারখানার এডমিন কর্মকর্তা তাসলিম বলেন, মারা যাওয়া ওই নারী শ্রমিক টিকা দেওয়ার আগে থেকেই অসুস্থ ছিলেন। সে কারণেই তাই তার মৃত্যু হয়েছে। টিকা দেওয়ার পর ওই শ্রমিকের মৃত্যু হয়েছে কিনা এমন প্রশ্ন করা হলে তিনি বলেন, এ বিষয়ের পর কথা বলবো।

ওডি/জেআই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড