• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিদ্যালয়ের আলমিরায় মিলল অব্যবহৃত ব্যালট

  এস এম জুবাইদ, পেকুয়া (কক্সবাজার)

০১ ডিসেম্বর ২০২১, ১৬:৫৯
বিদ্যালয়ের আলমিরায় পাওয়া অব্যবহৃত ব্যালট পেপার
বিদ্যালয়ের আলমিরায় পাওয়া অব্যবহৃত ব্যালট পেপার। (ছবি : দৈনিক অধিকার)

কক্সবাজারের পেকুয়ায় তৃতীয় ধাপের ইউপি নির্বাচনের ২ দিন পর বিদ্যালয়ের আলমিরায় মিলেছে অব্যবহৃত ব্যালট পেপার। স্কুলটি ইউপি নির্বাচনের ভোটকেন্দ্র হিসেবে ব্যবহার করা হয়েছিল।

মঙ্গলবার (৩০ নভেম্বর) সকাল ১১ টায় উজানটিয়া ভেলুয়া পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ব্যালট পেপারগুলো পাওয়া যায়।

এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আহমদ হোসেন বলেন, সকালে বিদ্যালয়ের শিক্ষার্থীরা আসলে আমি অফিস খুলে দিয়েছি। কক্ষগুলো পরিষ্কার করার সময় অফিসের স্টিলের আলমিরা খুলে কতগুলো নির্বাচনী ব্যালট পেপার দেখতে পাই। এরপর বিদ্যালয়ের পরিচালনা কমিটির এক সদস্য অফিসে এসে সেগুলো দেখতে পান। তখন তিনি বিভিন্ন জনকে মোবাইলে বিষয়টি জানান। এর কিছুক্ষণ পরই তথ্য সংগ্রহ করতে সাংবাদিকরা বিদ্যালয়ে উপস্থিত হন।

মেম্বার প্রার্থী জিয়াউল হক সিকদার বলেন, আমার ওয়ার্ডের ভোটকেন্দ্রে কারচুপি হয়েছে। প্রিজাইডিং কর্মকর্তা প্রতিদ্বন্ধী প্রার্থী ফুটবল প্রতীকের জমির উদ্দিনের সাথে আঁতাত করে ভোটকেন্দ্রে আমার কর্মীদের ভোট দিতে বাঁধা দিয়েছে। প্রিজাইডিং অফিসার ও মহেশখালী আলমগীর ফরিদ টেকনিক্যাল বিএম কলেজের প্রভাষক মো. বেলাল হোছাইন নির্বাচনে কালো টাকার কাছে বিক্রি হয়েছেন।

উজানটিয়ায় নৌকার মনোনীত প্রার্থী শহিদুল ইসলাম চৌধুরী বলেন, ভোটের আগেই আমি এমন সংবাদ পেয়েছিলাম। শুনেছিলাম কিছু ব্যালট পেপার রাতে প্রিজাইডিং অফিসারের হাতে পৌঁছাবে। এ নিয়ে উজানটিয়া এলাকার এক সাংবাদিক, প্রতিদ্বন্ধী চশমা প্রতীকের প্রার্থী তোফাজ্জল করিম ও প্রশাসনের কয়েকজন লোক টইটংয়ের এক আওয়ামী লীগ নেতার বাসায় রুদ্ধদ্বার বৈঠক করেছিল।

তিনি বলেন, আমি এ সংবাদকে অবিশ্বাস্য বলে উড়িয়ে দিয়েছিলাম। কিন্তু আজ তার বাস্তব প্রমাণ মিলল। উদ্ধার হওয়া ব্যালট আর সকালে দেয়া ব্যালট হুবহু, তবে সিরিয়াল নাম্বারের অমিল। আমার সন্দেহ- বক্সের ব্যালট পুনরায় যাচাই-বাচাই করা হলে কারচুপির বিষয়টা প্রমাণিত হবে। অন্যান্য ৯ ওয়ার্ডের প্রার্থীদেরও দাবি ভোট আবার যাচাই-বাচাই করা হোক।

আরও পড়ুন : প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি, নারী কাউন্সিলরকে শোকজ

এ বিষয়ে জানতে দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং কর্মকর্তা মো. বেলাল হোছাইনের মুঠোফোনে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি।

উজানটিয়া ইউপি নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং ও উপজেলা মৎস্য কর্মকর্তা আনোয়ারুল আমিন বলেন, ব্যালট উদ্ধারের বিষয়টি জেনেছি। তদন্তের আগে বিস্তারিত কিছু বলতে পারছি না।

ওডি/জেআই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড