• বুধবার, ২৬ জানুয়ারি ২০২২, ১২ মাঘ ১৪২৮  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

  অধিকার ডেস্ক

২৯ নভেম্বর ২০২১, ২০:৩৬
প্রকাশিত সংবাদের প্রতিবাদ
প্রকাশিত সংবাদের প্রতিবাদ। ফাইল ছবি

গত ৬ অক্টোবর, ২০২১ (বুধবার) দৈনিক অধিকারের অনলাইন ভার্সনে ‘মানিকগঞ্জে আব্দুল হকের বিরুদ্ধে অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগ’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। ওই সংবাদটির বিষয়ে প্রতিবাদ লিপি পাঠিয়েছে মো. এমদাদুল হক ওরফে আব্দুল হক।

মো. এমদাদুল হক ওরফে আব্দুল হক স্বাক্ষরিত ওই প্রতিবাদ লিপিতে বলা হয়, আমার ছবি সম্বলিত প্রতিবেদনটি সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্য প্রণোদিত। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। আমার প্রতিপক্ষ মো. বাবুল হোসেন, পিতা মৃত মো. চানমিয়া, গ্রাম: গোলড়া চরখন্ড, ডাকঘর জাগির, উপজেলা ও জেলা মানিকগঞ্জ আমাকে সামাজিকভাবে হেয় করার হীন মানসিকতায় এই প্রতিবেদন সৃজনে অপ-কৌশল হিসেবে বেছে নিয়েছে বলে আমি মনে করি। কারণ বাবুল হোসেন ও তার সহযোগীরা দীর্ঘদিন যাবৎ আমার পৈত্রিক ও খরিদা সূত্রে মালিকানাধীন সম্পত্তি জোর করে দখলের পায়তারা করছে।

প্রতিবাদ লিপিতে মো. এমদাদুল হক ওরফে আব্দুল হক বলেন, গত ১৩/০২/২০২১ তারিখ আমার জমিতে ধান রোপণের সময় বাবুল ও তার সহযোগীরা আমার ও আমার পরিবারের ৪/৫ জন সদস্যের ওপর লাঠি, কাতরা দা-বটি নিয়ে অতর্কিত হামলা চালায়। এ বিষয়ে মানিকগঞ্জ সদর থানায় একটি মামলা দায়ের করি (মামলা নং-২৩, তারিখঃ ১৬/২/২০২১)। এ ছাড়া মানিকগঞ্জের বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে বাবুল হোসেন গংদের বিরুদ্ধে পিটিশন মামলা রুজু করি (পিটিশন মামলা নং-৩০৩/২১)।

প্রতিবাদ লিপিতে মো. এমদাদুল হক ওরফে আব্দুল হক অভিযোগ করেন, উক্ত বাবুল ও তার সহযোগীরা পরস্পর যোগসাজশে আমার বিরুদ্ধে উঠেপড়ে লেগেছে। বাবুল দুর্নীতি দমন কমিশনে কথিত অভিযোগ দায়ের করে এবং অভিযোগের অনুলিপি সাংবাদিকদের হাতে দেয়। সাংবাদিকরা সেই অনুলিপির আলোকে আমাকে প্রশ্ন করেন এবং আমার বিরুদ্ধে সচিত্র প্রতিবেদন প্রকাশ করে।

মো. এমদাদুল হক ওরফে আব্দুল হক প্রতিবাদ লিপিতে দাবি করেন, এই মিথ্যা সংবাদ প্রকাশের পর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করা হয়। এতে আমার পরিবার ও আত্মীয়-স্বজনদের কাছে হেয় প্রতিপন্ন হই।

মো. এমদাদুল হক ওরফে আব্দুল হক আরও দাবি করেন, প্রকাশিত প্রতিবেদনের একাংশে উল্লেখ করা হয়েছে, আমি গোলড়া চরখন্ড মৌজায় ১৮ শতাংশ জমি পৈত্রিক সূত্রে মালিক হয়েছি। প্রকৃতপক্ষে আমি পৈত্রিক সূত্রে কমপক্ষে ১৩০ শতাংশ ভূমির মালিক। তফসিল-গোলড়া মৌজার ১৭৮ নং আর এস খতিয়ানে আর এস দাগ ৭৭ এ ২০ শতাংশ, ১৩৪ দাগে ২৯ শতাংশ, ২২১ দাগে ২৯ শতাংশসহ মোট ৭৮ শতাংশের কাত ৩৯ শতাংশ এর কাত ১৩ শতাংশ, গোলড়া চরখন্ড মৌজার ৫৮ নং আর এস খতিয়ানে আরএস ৬০০ দাগে ৩ শতাংশ, ৬০৬ দাগে ৩ শতাংশ, ৫৯৯ দাগ ভিটা ৩ শতাংশ, ২২২ খতিয়ানে দাগ-৪৫২ এ ১৫ শতাংশ, ৫২৫ দাগে ৬ শতাংশ, ৫৮৯ দাগে সাড়ে ৫ শতাংশ, ৭০৪ দাগে ৪ শতাংশ ৮৯৬ দাগে ১৬ শতাংশ, ৩৪৩/১৯৮৭ ২৯ শতাংশের কাত ১০ শতাংশ, ৪০৭ দাগে ১৯, ও ৪০৯ দাগে ১৪ শতাংশ, এস এ খতিয়ান ১২৪/৮৮ আর এস খতিয়ান ২৮২ এস এ দাগ ৫২৮ অর এস দাগ ৭৩৪ জমি ২৩ শতাংশ, দিয়ারী ভবানীপুর মৌজার আর এস খতিয়ান-৭৪ আর এস দাগ-৩৮ জমির পরিমাণ ১৫৮ এর কাত ১৩ শতাংশ ভূমির মালিক। এ ছাড়া ২০০৪ সাল থেকে ২০০৯ সাল পর্যন্ত গড়ে ১০ হাজার টাকা শতাংশ দরে গোলড়া চরখন্ড মৌজায় ১৫০ শতাংশ জমি ক্রয় করি।

প্রতিবাদ লিপিতে মো. এমদাদুল হক ওরফে আব্দুল হক দাবি করেন, মো: বাবুল হোসেন কর্তৃক দুদকে দায়েরকৃত কথিত অভিযোগে গ্রামবাসী হিসেবে সাক্ষরিত নারী-পুরুষের ১৫ জন আমার দায়ের করা মামলার আসামি এবং অন্য যাদের স্বাক্ষর দেখানো হয়েছে তাদের স্বাক্ষর জাল করা হয়েছে। কারণ তারা নিজেরা স্বাক্ষর করে নাই। আমি একজন সহজ-সরল মানুষ হিসেবে পরিচিত হলেও পত্রিকায় আমাকে ভয়ংকর মানুষ হিসেবে আখ্যায়িত করা হয়েছে।

প্রতিবাদ লিপিতে মো. এমদাদুল হক ওরফে আব্দুল হক আরও বলেন, প্রকাশিত সংবাদে উল্লেখ করা হয়, আমার অত্যাচারে ও নির্যাতনে এলাকাবাসী অতিষ্ঠ। প্রকৃত পক্ষে আমি একজন সহজসরল ও নিরীহ প্রকৃতির মানুষ। জমি জমা সংক্রান্ত বিরোধের জেরে দীর্ঘদিন যাবৎ আমাকে আমার সম্পত্তি দখল ও সামাজিকভাবে হেয় করার উদ্দেশ্যে বাবুল এর দ্বারা প্ররোচিত হয়ে এই প্রতিবেদন প্রকাশ করা হয়েছে।

ওডি/নিলয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড