• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

খুনের ৭ মাস পরও আসামিকে ধরতে ব্যর্থ পুলিশ

  এম.কামাল উদ্দিন, রাঙামাটি

২৮ নভেম্বর ২০২১, ১৪:৩৪
লংগদুতে খুনের মূলহোতা আশরাফুলকে ধরতে ব্যর্থ পুলিশ
খুনের মূলহোতা আশরাফুল । ছবি : অধিকার

রাঙামাটি পার্বত্য জেলার লংগদু উপজেলার ১নং ওয়ার্ডের দক্ষিণ রহমতপুর গ্রামের মো. রমজান আলী খুন হয়। তাকে খুন করেন একই গ্রামের জালাল কারবারির ছোট ছেলে মো. আশরাফুল ইসলাম (২৮)। খুনের পর পরই আসামি পলাতক। খুনের ৭ মাস অতিবাহিত হয়ে গেলেও আসামিকে ধরতে ব্যর্থ পুলিশ।

বিগত ২১ এপ্রিল ২০২১ সকাল সাড়ে ১০টায় নিজ গ্রাম দক্ষিণ রহমতপুর নয়নের দোকানের সামনে ক্রিকেট ব্যাট দিয়ে মাথায় আঘাত করে মারাত্মক জখম করলে ঘটনাস্থলেই লুটিয়ে পড়ে রমজান আলী।

তাৎক্ষণিক রমজানকে বাঁচাতে চিকিৎসার জন্য প্রথম লংগদু সদর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছিল। পরে কর্তব্যরত ডাক্তার দ্রুত খাগড়াছড়ি সদর জেনারেল হাসপাতালে প্রেরণ করেন। সেখানেও চিকিৎসা করতে অপারগতা প্রকাশ করলে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে তাকে প্রেরণ করা হয়। চট্টগ্রাম মেডিক্যাল নিয়ে যাওয়ার সাথে সাথে কর্তব্যরত ডাক্তার রোগীকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় নিহতের ছেলে মো.কামাল হোসেন বাদী হয়ে গত ২১ এপ্রিল ২০২১ লংগদু থানায় একটি অভিযোগ দাখিল করেন। ওই অভিযোগের ভিত্তিতেই পরে পুলিশ হত্যা মামলা গ্রহণ করে।

রমজান আলী হত্যাকাণ্ডের প্রায় ৭মাস অতিবাহিত হতে চলছে। কিন্ত খুনি এখনো ধরা ছোঁয়ার বাহিরে। অপর দিকে মামলার ফাইনাল প্রতিবেদন জমা দেয়নি লংগদু থানার পুলিশ! এ নিয়ে নিহতর পরিবারের মাঝে নানা প্রশ্ন জেগে উঠেছে।

স্থানীয় লোকজন ও নিহতের স্বজনেরা বলেন, পুলিশ বার বার আশার বাণী শুনিয়ে যাচ্ছেন। অথচ খুনির পিতা এ মামলায় আটক হলেও ২মাসের মধ্যে জেল থেকে বের হয়ে নিহতের আত্মীয়স্বজন ও প্রতিবেশীদের কাছে হত্যা মামলা প্রবাহিত করতে বিভিন্ন ধরনের অপ্রীতিকর কথাবার্তা বলছে।

নিহতের স্বজনেরা বলেন, একটি জলন্ত হত্যা মামলার ফাইনাল প্রতিবেদন দিতে কেনো পুলিশ কালক্ষেপণ করছে তা আমাদের বোধ গম্য নয়। আসামি তার আত্মীয়স্বজনদের সাথে নিয়মিত যোগাযোগ করছে। খুনি আশরাফুলের বাবা জেল থেকে এসে বিভিন্ন ভাবে আমাদের আত্মীয়স্বজনদের হুমকি দিচ্ছে। এ মামলায় আসামিদের কিছুই করতে পারবে না এ ধরনের গুজব রটিয়ে মামলাকে শেষ করতে চেষ্টা চালাচ্ছে।

পুলিশ সুপার মীর মোদদাছের হোসেন বলেন, রমজান হত্যা মামলার মূল আসামি ঘটার পর থেকে পলাতক। এ মামলায় মূল আসামির পিতা আটকের পর জেল হাজতে ছিলেন। সেখান থেকে জামিনে মুক্তি পেয়ে এখন হাজিরা দিচ্ছেন। মূল আসামি আশরাফুলকে ধরতে মামলার আইও এবং ওসি লংগদুকে নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন : জামালপুরে দুই উপজেলায় ইউনিয়ন নির্বাচন অনুষ্ঠিত

তিনি আরও বলেন, আসামি আশরাফুলকে খুঁজছে পুলিশ। তাকে পাওয়া গেলে মামলার চার্জশিট দিলে একটু ভালো হতো। যার কারণে এ মামার চার্জশিট দিতে দেরি হচ্ছে। আসামি তার স্বজনদের সাথে মোবাইলে যোগাযোগ করলে সেই নাম্বার দিয়ে পুলিশ আসামিকে ধরার চেষ্টা করবে।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড