• বুধবার, ২৬ জানুয়ারি ২০২২, ১২ মাঘ ১৪২৮  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

নির্বাচন ঘিরে বিজিবি-র‌্যাব মোতায়েন, ব্যালট পৌঁছাবে সকালে

  আতিয়ার রহমান, দৌলতপুর (কুষ্টিয়া)

২৭ নভেম্বর ২০২১, ১৯:১৬
নির্বাচন
নির্বাচন ঘিরে দৌলতপুরে সব ধরণের প্রস্তুতি সম্পন্ন করেছে উপজেলা প্রশাসন ও নির্বাচন অফিস। ছবি : অধিকার

তৃতীয় দফায় ইউনিয়ন পরিষদ নির্বাচনের অংশ হিসেবে রবিবার (২৮ নভেম্বর) কুষ্টিয়ার দৌলতপুরে উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। উপজেলার ১৪ ইউনিয়নের মোট ১৫১টি কেন্দ্রে এ দিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলবে। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট গ্রহণের লক্ষ্যে ইতোমধ্যে সব ধরণের প্রস্তুতি সম্পন্ন করেছে দৌলতপুর উপজেলা প্রশাসন ও নির্বাচন অফিস।

এরই মধ্যে ১২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে সার্বিক নিরাপত্তায় উপজেলাজুড়ে মোতায়েন করা হয়েছে ৩ প্লাটুন বিজিবি, ৪ প্লাটুন র‌্যাব ও পুলিশের স্ট্রাইকিং ফোর্স।

এ দিকে, শনিবার (২৭ নভেম্বর) বেলা সাড়ে ১১টা থেকে নির্বাচনি সরঞ্জাম বুঝিয়ে দেওয়া হয়েছে প্রিজাইডিং অফিসারদের। উপজেলা পরিষদ মিলনায়তন থেকে নির্বাচনি সরঞ্জাম বুঝে নিয়ে তারা স্ব স্ব ভোটকেন্দ্রে অবস্থান নেবেন। রবিবার সকাল ৮টার আগে ১৫১টি ভোটকেন্দ্রে ব্যালট পেপার সরবরাহ করা হবে।

এবারের ইউনিয়ন পরিষদ নির্বাচনে দৌলতপুরের ১৪টি ইউনিয়নে ১৪ জন আওয়ামী লীগ দলীয় নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থীসহ মোট ৯০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ ছাড়া ইউপি সদস্য পদে রয়েছেন ৬২৪ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে লড়বেন ১৭৪ জন প্রার্থী।

উপজেলায় মোট ৩ লাখ ৫২ হাজার ৮৮৪ জন ভোটার রয়েছেন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৭৮ হাজার ৪৭ জন এবং নারী ভোটার সংখ্যা ১ লাখ ৭৪ হাজার ৮৩৭ জন।

আরও পড়ুন : ১০৯ টাকায় পুলিশে চাকরি পেলেন ৪৮ জন

এ দিকে, নির্বাচনের সার্বিক পরিবেশ সুষ্ঠু ও শান্তিপূর্ণ রাখতে শনিবার থেকেই নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পুলিশ, বিজিবি ও র‌্যাবের স্ট্রাইকিং ফোর্স উপজেলার ১৪ ইউনিয়নের বিভিন্ন এলাকায় অভিযান অব্যাহত রেখেছে।

ওডি/নিলয়

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড