• সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

গাজীপুর সিটি মেয়রের বিরুদ্ধে পঞ্চগড়ে মামলা

  মোবারক, পঞ্চগড়

২৬ নভেম্বর ২০২১, ১২:৪২
গাজীপুর সিটি মেয়রের বিরুদ্ধে পঞ্চগড়ে মামলা
ম্যাজিস্ট্রেট আদালত। ছবি : অধিকার

আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে পঞ্চগড় আদালতে মামলা করেছন মানবিক বাংলাদেশ সোসাইটির জেলা শাখার সভাপতি, মুক্তিযোদ্ধা সন্তান ও সাবেক ছাত্রলীগ নেতা আশিকুজ্জামান সৌরভ।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) সকালে পঞ্চগড় চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে এ মামলাটি দায়ের করেন।

মামলাটি আমলে নিয়ে চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক হুমায়ুন কবির সরকার সিআইডিকে তদন্ত করে আগামী ৫ জানুয়ারির মধ্যে আদালতে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে মামলা হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন পঞ্চগড় জেলা ও দায়রা জজ আদালতের সরকারী কৌসুলি (পিপি) আমিনুর রহমান।

মামলার এজাহার সূত্রে জানা যায়, মেয়র জাহাঙ্গীর আওয়ামী লীগ থেকে গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র নির্বাচিত হয়েও দল ও দেশের ক্ষতি করে চলছেন। তিনি মুক্তিযুদ্ধ ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে বিরূপ মন্তব্য করেছেন।

এছাড়া তিনি মুক্তিযুদ্ধ ও মহান স্বাধীনতাকে তুচ্ছ তাচ্ছিল্য করে জাতিকে ছোট করেছেন৷ ৪ মিনিট ৪ সেকেন্ডের একটি বক্তব্য মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহীদের জন্য বঙ্গবন্ধুকে দায়ী করে বলেন,'লোক মেশে বঙ্গবন্ধু তার স্বার্থ উদ্ধার করেছে'। তার উস্কানিমূলক বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে জনমনে ক্ষোভের সৃষ্টি হয়৷ তাই মুক্তিযোদ্ধা সন্তান হিসাবে এই মামলা দায়েরকে কর্তব্য হিসাবে মনে করেছেন তিনি।

পঞ্চগড় জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক, মানবিক বাংলাদেশ সোসাইটি'র সভাপতি,মুক্তিযোদ্ধা সন্তান ও মামলার বাদী আতিকুজ্জামান সৌরভ বলেন, গাজীপুর সিটি মেয়র মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার স্থপতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে বিরুপ মন্তব্য করেছে। মেয়র জাহাঙ্গীরের এমন বক্তব্য আমরা কোনো ভাবেই মেনে নিতে পারি না৷ তার এমন বক্তব্য বঙ্গবন্ধু পরিবার ও মুক্তিযোদ্ধাদের আহত করেছে। তাই তার বিরুদ্ধে মামলা করাকে অনৈতিক দায়িত্ব বলে মনে করছি।

আরও পড়ুন : চুয়াডাঙ্গায় গরুর বাছুরের দাম ২ লাখ টাকা

বাদী পক্ষের আইনজীবী আরাফাত হোসেন জনি বলেন, রাষ্ট্র বিরোধী,অসঙ্গতিপূর্ণ ও উস্কানিমূলক বক্তব্য প্রদানের অভিযোগ এনে মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে বাদী আশিকুজ্জামান সৌরভ মামলা করেছে৷ আদালত মামলাটি আমলে নিয়ে সিআইডিকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড