• সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

সোনারগাঁয়ে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে আ. লীগ-জাতীয় পার্টির সংঘর্ষ

  নজরুল ইসলাম শুভ, সোনারগাঁ (নারায়ণগঞ্জ)

২৫ নভেম্বর ২০২১, ২০:২৭
অস্ত্রধারী যুবক পারভেজকে এলাকাবাসী আটক করে গণপিটুনি দেয় (ছবি : অধিকার)

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার জামপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনকে কেন্দ্র করে বস্তল এলাকায় আ. লীগ ও জাতীয় পার্টির সমর্থকদের মধ্যে দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে দু’পক্ষের কমপক্ষে ১৫ জন নেতাকর্মী আহত হয়েছে। খবর পেয়ে নারায়ণগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার শেখ বিল্লাল হোসেন, সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) গোলাম মুস্তাফা মুন্না ও সোনারগাঁ থানার ওসি হাফিজুর রহমান ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। পরে অস্ত্রধারী যুবক পারভেজকে এলাকাবাসী আটক করে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করেছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার (২৫ নভেম্বর) বিকালে উপজেলার জামপুর ইউনিয়নে জাতীয় পার্টির সমর্থিত লাঙ্গল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আশরাফুল ইসলাম ভুইয়া মাকসুদ তার নেতাকর্মী নিয়ে নির্বাচনি প্রচারণায় যান। এ সময় ওই ইউনিয়নের বস্তল এলাকায় পৌঁছালে আ. লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী হুমায়ুন কবির ভুইয়ার সমর্থকরা মাকসুদের গাড়ির পথরোধ করে এলোপাথাড়ি পিটিয়ে তার নেতাকর্মীদের আহত করে দুটি গাড়ি ভাঙচুর চালায়।

এদিকে খবর পেয়ে আশরাফুল ইসলাম ভুইয়া মাকসুদের সমর্থকরা হুমায়ুন কবিরের নেতাকর্মীদের লক্ষ্য করে গুলি করে। পরে হুমায়ুন কবির ভুইয়ার সমর্থকরা জাতীয় পার্টির প্রার্থী আশরাফুল ইসলাম ভুইয়া মাকসুদের সমর্থকদের উপর ফের হামলা চালালে দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে অস্ত্রধারীসহ দু’পক্ষের ১৫জন নেতাকর্মী আহত হন। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৮-১০ রাউন্ড রাবার বুলেট ছুঁড়ে। খবর পেয়ে মাকসুদ আলমের লোকজন পাকুন্দা এলাকায় নৌকার কয়েকটি ক্যাম্প ভাঙচুর করে। জামপুর ইউনিয়নে বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

আ. লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী হুমায়ন কবির জানান, গণসংযোগকালে একজন অস্ত্রধারী আমাকে লক্ষ্য করে গুলি করার সময় এলাকাবাসী দেখে ফেলে। তাকে আটক করে পুলিশে সোপর্দ করে। অপরদিকে বস্তল এলাকায় আমার নেতাকর্মীদের লক্ষ্য করে মাকসুদের বহিরাগত সন্ত্রাসীরা গুলিবর্ষণ করে।

সোনারগাঁ থানার ওসি হাফিজুর রহমান জানান, দুই প্রার্থীর সমর্থকদের সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৮-১০ রাউন্ড রাবার বুলেট ছুঁড়ে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। অস্ত্রধারী পারভেজকে মুমূর্ষু অবস্থায় আটক করা হয়েছে।

আরও পড়ুন : রূপগঞ্জে ১২ বসতবাড়িতে তাণ্ডব, আহত ১৮

নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (খ-অঞ্চল) শেখ বিল্লাল হোসেন জানান, দুই প্রার্থীর নেতাকর্মীদের সংঘর্ষের পর বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড