• বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাদারীপুরে উৎসবমুখর পরিবেশে চলছে প্রচার-প্রচারণা

  এসএম রাসেল, মাদারীপুর

২৫ নভেম্বর ২০২১, ১৮:২১
নির্বাচন
মাদারীপুরে নির্বাচন (ছবি : অধিকার)

আগামী ২৮ নভেম্বর তৃতীয় ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে মাদারীপুর সদর উপজেলার ১৪ ইউপিতে প্রতীক উন্মুক্ত হওয়ায় উৎসবমুখর পরিবেশে চলছে প্রচার-প্রচারণা। এতে সাধারণ ভোটারদের মধ্যে স্বস্তি বিরাজ করছে। পাশাপাশি প্রার্থীরাও নির্বিঘ্নে ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে নানা প্রতিশ্রুতি দিয়ে তাদের আকৃষ্ট করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

ইতোমধ্যে গ্রাম-গঞ্জের রাস্তাঘাট চেয়ারম্যান-মেম্বার ও সংরক্ষিত আসনের মহিলা প্রার্থীদের পোস্টার, ব্যানার ও ফেস্টুনে ছেয়ে গেছে। নিজ নিজ প্রার্থীর কর্মী-সমর্থকরা দলে দলে লিফলেট হাতে নিয়ে ভোটরদের বাড়ি বাড়ি গিয়ে প্রচার চালিয়ে যাচ্ছেন। সকাল থেকে রাত পর্যন্ত প্রার্থী ও তাদের সমর্থকরা ভোট চেয়ে বেড়াচ্ছেন। দুপুরের পর থেকে নারী কর্মীদের পদচারণায় মুখর হয়ে উঠছে পাড়া-মহল্লা। এবার দলীয় প্রতীক উন্মুক্ত হওয়ায় প্রার্থীর সংখ্যাও অনেক বেশি। সকলই জয়ের ব্যাপারে আশাবাদী। এখন পর্যন্ত কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার সংবাদ পাওয়া যায়নি।

নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে প্রশাসন রয়েছে সর্বোচ্চ কঠোর অবস্থানে। প্রতিটি ইউনিয়নে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নজরদারি চোখে পড়ার মতো। সবমিলিয়ে উন্মুক্ত প্রতীকের নির্বাচনকে স্বাগত জানিয়েছেন সাধারণ ভোটার ও সচেতনমহল।

মাদারীপুর সদর উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, আগামী ২৮ নভেম্বর তৃতীয় ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে সদর উপজেলার ১৪ ইউপিতে প্রতীক উন্মুক্ত হওয়ায় প্রার্থীর সংখ্যা বেশি। এ সকল ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭১, সাধারণ সদস্য পদে ৩৫৬ এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১২৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এর মধ্যে রাস্তি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৯, সাধারণ সদস্য ২৫ এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ জন। খোয়াজপুর ইউনিয়নে চেয়ারম্যান ৭, সাধারণ সদস্য ২৯ এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১০ জন। দুধখালী ইউনিয়নে চেয়ারম্যান ২, সাধারণ সদস্য ২৩ এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১০ জন। কালিকাপুর ইউনিয়নে চেয়ারম্যান ৪, সাধারণ সদস্য ২৪ এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ৮ জন। পাঁচখোলা ইউনিয়নে চেয়ারম্যান ৫, সাধারণ সদস্য ৩১ এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯ জন। ধুরাইল ইউনিয়নে চেয়ারম্যান ৫, সাধারণ সদস্য ২৪ এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ৭ জন। বাহাদুরপুর ইউনিয়নে চেয়ারম্যান ৩, সাধারণ সদস্য ২০ এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ৪জন।

কেন্দুয়া ইউনিয়নে চেয়ারম্যান ৭, সাধারণ সদস্য ৩৫ এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১০জন। ঝাউদী ইউনিয়নে চেয়ারম্যান ২, সাধারণ সদস্য ২৭ এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১০জন। ছিলারচর ইউনিয়নে চেয়ারম্যান ৫, সাধারণ সদস্য ২২ এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯জন। মস্তফাপুর ইউনিয়নে চেয়ারম্যান ৪, সাধারণ সদস্য ৩০ এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৩জন। শিরখাড়া ইউনিয়নে চেয়ারম্যান ৬, সাধারণ সদস্য ২০ এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১জন। কুনিয়া ইউনিয়নে চেয়ারম্যান ৭, সাধারণ সদস্য ২৬ এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১০ জন। পেয়ারপুর ইউনিয়নে চেয়ারম্যান ৫, সাধারণ সদস্য ২০ এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ৬ জন।

১৪ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২ লাখ ২১ হাজার ৮৩১ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ১৪ হাজার ৪৯৪ এবং মহিলা ১ লাখ ৭ হাজার ৩৩৭ জন।

সচেতন মহলের প্রতিনিধি আক্তার হোসেন বলেন, সদর উপজেলার ১৪ ইউপি নির্বাচনে এবার আওয়ামী লীগ দলীয় প্রতীক উন্মুক্ত করায় প্রার্থীরা শান্তিপূর্ণভাবে তাদের নিজ নিজ পক্ষে প্রচার চালাতে পারছেন। এখন পর্যন্ত নির্বাচনি পরিবেশ খুবই ভালো রয়েছে। পক্ষে-বিপক্ষে ছোটখাটো দু’একটি অভিযোগ ছাড়া কোনো ধরনের সহিংস ঘটনা ঘটেনি। আশা করি আগামী ২৮ নভেম্বর অনুষ্ঠিতব্য নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে শেষ হবে।

আরও পড়ুন : রূপগঞ্জে ১২ বসতবাড়িতে তাণ্ডব, আহত ১৮

মাদারীপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মো. সাইফুদ্দিন গিয়াস বলেন, আমাদের মাদারীপুর সদরে ১৪ ইউনিয়নে ১৩১টি কেন্দ্রে শান্তিপূর্ণভাবে জনগণের ভোট প্রদানের লক্ষে ২০ জন ম্যাজিস্ট্রেট, ৬ প্লাটুন বিজিবি, পর্যাপ্ত পুলিশ ফোর্স, র‌্যাব, আনসার ব্যাটালিয়ানের সদস্য, আনসার ভিডিপি সদস্য মোতায়েন থাকবে। এখন শান্তিপূর্ণ পরিবেশ বিরাজ করছে। কোনো ধরনের সহিংস ঘটনার অভিযোগ পাওয়া যায়নি। আশা করি, নির্বাচন উৎসবমুখর পরিবেশে শান্তিপূর্ণভাবেই সম্পন্ন হবে।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড