• শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাতক্ষীরায় উপজেলা নির্বাচনকে ঘিরে যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা

  কে এম রেজাউল করিম, দেবহাটা (সাতক্ষীরা)

২৫ নভেম্বর ২০২১, ১৭:১৫
সাতক্ষীরা
ছবি : প্রতীকী

সাতক্ষীরার দেবহাটা ও কালিগঞ্জ উপজেলায় নির্বাচনকে ঘিরে যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে সাতক্ষীরা জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ূন কবির।

নির্বাচন কমিশন সচিবালয়ের ১৪ নভেম্বর এক স্মারক এবং সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের ২২ নভেম্বর এক স্মারকে এ প্রজ্ঞাপন জানানো হয়। সেই মোতাবেক ৩য় ধাপে আগামী ২৮ নভেম্বর অনুষ্ঠিতব্য সাতক্ষীরার দেবহাটার ৫টি ও কালিগঞ্জ উপজেলার ১২টি ইউনিয়নে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে যানবাহন চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

দেবহাটার কুলিয়া, পারুলিয়া, সখিপুর, নওয়াপাড়া, দেবহাটা সদরে ২৭ নভেম্বর মধ্যরাত ১২টা হতে ২৮ নভেম্বর মধ্যরাত ১২টা পর্যন্ত ট্রাক, পিকআপ, লঞ্চ, ইঞ্জিন চালিত সকল নৌ-যান, স্পীড বোট চলাচল বন্ধ থাকবে। এছাড়া শুক্রবার (২৬ নভেম্বর) মধ্যরাত ১২টা হতে রবিবার (২৯ নভেম্বর) মধ্যরাত ১২টা পর্যন্ত মোটরসাইকেল বন্ধ থাকবে।

একই সাথে কালিগঞ্জ উপজেলার কৃষ্ণনগর, বিষ্ণপুর, চাম্পাফুল, দক্ষিণশ্রীপুর, কুশুলিয়া, নলতা, তারালী, ভাড়াশিমলা, মথুরেশপুর, ধলবাড়িয়া, রতনপুর, মৌতলা ইউনিয়নে ২৭ নভেম্বর মধ্যরাত ১২টা হতে ২৮ নভেম্বর মধ্যরাত ১২টা পর্যন্ত ট্রাক, পিকআপ, লঞ্চ, ইঞ্জিন চালিত সকল নৌ-যান, স্পীড বোট চলাচল বন্ধ থাকবে। এছাড়া ২৬ নভেম্বর মধ্যরাত ১২টা হতে ২৯ নভেম্বর মধ্যরাত ১২টা পর্যন্ত মোটরসাইকেল বন্ধ থাকবে।

উল্লেখ্য, নিষেধাজ্ঞা চলাকালীন সময়ে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও তাদের এজেন্ট, দেশী-বিদেশী পর্যবেক্ষকরা রিটার্নিং অফিসারের কাছ থেকে বৈধ পরিচয়পত্র ও যানবাহনের অনুমতি পাবেন যাতায়াত বা ভোট পর্যবেক্ষন করতে পারবেন। তাছাড়া নির্বাচনের সংবাদ সংগ্রহের কাজে নিয়োজিত গনমাধ্যম কর্মীরাও নির্বাচন কমিশনের নির্ধারিত বৈধ পরিচয়পত্র ও যানবাহনের অনুমতি নিয়ে যাতায়াত করতে পারবেন।

নির্বাচনের কাজে কর্মকর্তা-কর্মচারী আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য নির্বাচনের বৈধ পরিদর্শক, কতিপয় জরুরী কাজ (এ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগ ইত্যাদি) কার্যক্রমে ব্যবহারের জন্য উল্লেখিত যানবাহন চলাচলের ক্ষেত্রে উক্ত নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না। এছাড়া জরুরী পণ্য সরবাহসহ অন্যান্য জরুরী প্রয়োজনীয় বিষয়ে কর্তৃপক্ষ এরূপ নিষেধাজ্ঞা শিথিল করতে পারবেন। এসব নিষেধাজ্ঞা অমান্য করলে দণ্ডনীয় অপরাধ হিসাবে গণ্য হবে।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড