• সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুড়িগ্রামে ১০ মাসে ৩৪২ জন নারী ও কন্যা শিশু নির্যাতনের শিকার

  হুমায়ুন কবির সূর্য, কুড়িগ্রাম

২৫ নভেম্বর ২০২১, ১৭:১৩
সংবাদ সম্মেলন
সংবাদ সম্মেলন (ছবি : অধিকার)

চলতি বছরের জানুয়ারি থেকে অক্টোবর মাস পর্যন্ত কুড়িগ্রামে নারী ও কন্যা শিশু নির্যাতনের শিকার হয়েছে অন্তত ৩৪২ জন। এর মধ্যে শারীরিক নির্যাতনের শিকার হয়েছে ৩১৫ জন, ধর্ষণের শিকার হয়েছে ২০ জন ও অন্যান্য ৭ জনসহ মোট ৩৪২ জন। আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে বাংলাদেশ মহিলা পরিষদ কুড়িগ্রাম জেলা শাখা এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছে।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) সকাল ১১টায় কুড়িগ্রাম প্রেসক্লাবস্থ সৈয়দ শামসুল হক মিলনায়তনে সংবাদ সম্মেলনটি অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ মহিলা পরিষদ কুড়িগ্রাম জেলা শাখার সভাপতি রওশন আরা চৌধুরীর সভাপতিত্বে বক্তব্য রাখেন সিনিয়র সাংবাদিক সফি খান, মহিলা পরিষদের সাধারণ সম্পাদক প্রতিমা চৌধুরী, সহ-সাধারণ সম্পাদক সুব্রতা রায়, সাংবাদিক অলক সরকার, রাজু মোস্তাফিজ প্রমুখ।

আরও পড়ুন : রূপগঞ্জে ১২ বসতবাড়িতে তাণ্ডব, আহত ১৮

সংবাদ সম্মেলনে কুড়িগ্রাম মহিলা পরিষদের লিগ্যাল এইড সম্পাদক ঝুমা ঘোষ বলেন, এক সমীক্ষায় আমরা জানতে পেয়েছি- চলতি বছরের জানুয়ারি থেকে মার্চ মাস পর্যন্ত সারাদেশে ৯৯১জন নারী ও কন্যা শিশু বিভিন্নভাবে সহিংসতার শিকার হয়েছেন। কুড়িগ্রাম জেলাতেও এই সংখ্যা আশঙ্কাজনক। চলতি বছরের জানুয়ারি থেকে অক্টোবর মাস পর্যন্ত কুড়িগ্রামে নারী ও কন্যা শিশু নির্যাতন ও ধর্ষণের শিকার হয়েছে মোট ৩৪২ জন। এর মধ্যে শারীরিক নির্যাতনের শিকার হয়েছে ৩১৫ জন, ধর্ষণের শিকার হয়েছে ২০জন ও অন্যান্য ৭ জনসহ মোট ৩৪২জন।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড