• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

রূপগঞ্জে ১২ বসতবাড়িতে তাণ্ডব, আহত ১৮

  সাইদুর রহমান, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ)

২৫ নভেম্বর ২০২১, ১৫:২০
রূপগঞ্জ থানা (ছবি : অধিকার)

নারায়ণগঞ্জের রূপগঞ্জে ইউনিয়ন পরিষদ নির্বাচন পরবর্তী সহিংসতার ঘটনা ঘটেছে। নির্বাচনে জয়-পরাজয়কে কেন্দ্র করে হামলাকারীরা বারোটি বসতবাড়িসহ ব্যবসা প্রতিষ্ঠানে তাণ্ডব চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। হামলায় ব্যাপক ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটে। দুই দফা হামলায় এইচএসসি পরিক্ষার্থীসহ ১৮ জন আহত হয়েছেন। এ ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চরম আতঙ্ক বিরাজ করছে।

মঙ্গলবার (২৩ নভেম্বর) রাতে ও বুধবার (২৪ নভেম্বর) সকালে উপজেলার ভোলাব ইউনিয়নের গাউছবাড়ি এলাকায় এসব ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, গত ১১ নভেম্বর ভোলাব ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডে মেম্বার পদে বিল্লাল হোসেনকে পরাজিত করেন মোখলেসুর রহমান। বিজয়ী মেম্বার মোখলেছুর রহমান তার সমর্থক হারুন মিয়া, রমজান মিয়া, মামুন মিয়া, নুরুজ্জামান, শামসুজ্জামান, নই মিয়া, মানিক, বাচ্চু, শাহজালাল ও রাব্বিসহ অজ্ঞাত ৪০/৫০ জন রামদা-চাপাতি নিয়ে পরাজিত মেম্বারপ্রার্থী বিল্লাল হোসেনের সমর্থকদের ১০টি বসতঘর ও ব্যবসা প্রতিষ্ঠানে অতর্কিত হামলা চালায়।

হামলাকারীরা মনির কাজি, সালামের বাড়ি, নাইম, গাফ্ফার, দেলোয়ার, রমজান, লোকমান, মান্নান, এমারত, সুজন ও সাত্তারের বাড়ি এবং ব্যবসা প্রতিষ্ঠানে ব্যাপক ভাঙচুর ও লুটপাট চালায়। হামলায় এইচএসসি পরীক্ষার্থী মুক্তি আক্তার, মোন্তাজ উদ্দিনের ছেলে দেলোয়ার ও সালাম, চান মিয়ার ছেলে নাইম মিয়া, নাইমের স্ত্রী সাবিনা, মনির কাজির ছেলে তানজিল, সাত্তারের ছেলে রিফাত, তানজিল কাজির স্ত্রী নুরনেছা, তানজিলের নয় মাসের ছেলে তাওহীদ, এমরতের ছেলে সামীম ও সানি, আমজদ আলীর ছেলে তানিছ, সালাম মিয়ার ছেলে রাকিবুল হাসান, নাইম মিয়া মেয়ে নাহিদা আক্তার ও ছেলে লিয়ন মিয়া, মৃত হেকিমের ছেলে চান মিয়া, দেলোয়ার মিয়ার ছেলে ইয়াসিন, সাত্তার মিয়ার স্ত্রী বিলকিস বেগম আহত হয়। এদের মধ্যে কয়েকজনকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানা গেছে।

আরও পড়ুন : নোয়াখালীতে অনুসন্ধানী সাংবাদিকতা বিষয়ক মতবিনিময় সভা

এ বিষয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ বলেন, হামলাকারীদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে। এছাড়া বর্তমানে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড