• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সমর্থকদের বিক্ষোভের মুখে চেয়ারম্যানের স্বতন্ত্রে নির্বাচনের ঘোষণা

  আনোয়ারা (চট্টগ্রাম)

২৫ নভেম্বর ২০২১, ১৫:২৯
চট্টগ্রাম
নির্বাচনের ঘোষণা (ছবি : অধিকার)

চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার শিকলবাহা ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রতীক নৌকা না পাওয়ার পর সমর্থকদের বিক্ষোভের মুখে স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা দিলেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বর্তমান চেয়ারম্যান মোহাম্মদ জাহাঙ্গীর আলম।

বুধবার (২৪ নভেন্বর) বিকাল ৫টায় উপজেলার শিকলবাহা ইউনিয়নে চেয়ারম্যানের অস্থায়ী কার্যলয়ের সামনে ৫ হাজারেরও অধিক মানুষ জড়ো হয়ে জাহাঙ্গীর আলমকে আগামী ইউপি নির্বাচনে প্রার্থী হতে বিক্ষোভ করে। পরে তাদের দাবির মুখে জাহাঙ্গীর আলম স্বতন্ত্র প্রতীকে নির্বাচনে প্রার্থী হওয়ার ঘোষণা দিলে লোকজন উল্লাসে মেতে ওঠেন।

এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবদুল মান্নান, স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক আমজাত হোসেন, সমাজসেবক মহিউদ্দিন বকুল, মো.ইমতিয়াজ উদ্দিন, স্থানীয় আওয়ামীলীগ নেতা মৌ. আবদুল মাবুদ, মৌলানা ইউনুছ তৌহিদী, জলিল আহমদ, ইকবাল হোসেন, শেখ ফরিদ, ইউপি সদস্য ইদ্রিছ বাবুল, সফিউল আলম, নুরুল ইসলাম নুরু, মোহাম্মদ ইউনুছ, স্থানীয় বাসিন্দা মৌলানা আবু নাসের ফয়েজী, মৌলানা আবদুল সামাদ আজাদ, মো. আলমগীর হোসেন, মীর আহমদ সওদাগর প্রমুখ।

মিছিল নিয়ে আসা লোকজনের উদ্দেশ্যে জাহাঙ্গীর আলম বলেন, আমি আজীবন আওয়ামী লীগ হিসেবে থাকতে চাই, দলের সিদ্ধান্ত ও আমার অভিভাবক মাননীয় ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপির বাইরে আমি কোনদিন যাইনি। আজ আপনাদের ভালবাসা আমাকে ঋণী করে রাখবে। আমার নির্বাচন করার ইচ্ছা ছিল না। আপনাদের দাবির মুখে আমি নির্বাচন করার সিদ্ধান্ত নিলাম।

আরও পড়ুন : ইঞ্জিন সংকটে বন্ধ চট্টগ্রাম-দোহাজারী রুটের লোকাল ট্রেন

উল্লেখ্য ৪র্থ দফা ইউনিয়নে তফসিল ঘোষণা করার পর মঙ্গলবার রাতে উপজেলার ৪টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী চূড়ান্ত করেছে কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড। এতে শিকলবাহা ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় নৌকা প্রতীক পেয়েছেন আব্দুল করিম ফোরকান। এরপর থেকে বর্তমান চেয়ারম্যান জাহাঙ্গীর আলমের সমর্তকদের মাঝে ক্ষোভ বিরাজ করে। বুধবার ৫ হাজারেরও অধিক লোক জড়ো হয়ে জাহাঙ্গীর আলমকে স্বতন্ত্র প্রতীকে নির্বাচনের দাবি জানালে তিনি এই ঘোষণা দেন।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড