• মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

গাজীপুরের ডিসিকে বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলনের স্মারকলিপি প্রদান

  আব্দুল মালেক, স্টাফ রিপোর্টার (গাজীপুর)

২৫ নভেম্বর ২০২১, ১৪:৩৬
গাজীপুরের ডিসিকে বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলনের স্মারকলিপি প্রদান
গাজীপুরের জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলামের হাতে স্মারকলিপি তুলে দিচ্ছেন বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলনের জেলা কমিটির নেতৃবৃন্দ (ছবি : অধিকার)

দেশের নদ-নদী রক্ষায় সারাদেশের ন্যায় গাজীপুরের জেলা প্রশাসকের (ডিসি) হাতে স্মারকলিপি তুলে দিয়েছেন বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলনের জেলা কমিটির নেতৃবৃন্দ। বৃহস্পতিবার (২৫ নভেম্বর) সংগঠনটির ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে স্মারকলিপি প্রদানের কার্যক্রমটি অনুষ্ঠিত হয়।

জেলা শাখার সিনিয়র সহ সভাপতি ও দৈনিক অধিকারের টঙ্গী প্রতিনিধি এস এম মনির উদ্দিন বলেছেন, নদীমাতৃক বাংলাদেশ খ্যাত পরিবেশ, জৈববৈচিত্র, প্রাকৃতিক ভারসাম্য, মানুষের জীবন জীবিকা, অর্থনীতি, সাহিত্য-সংস্কৃতি, সামাজিক বন্ধন সব কিছুই আবহমান কাল থেকে নদ-নদীর উপর নির্ভরশীল ছিল।

তিনি আরও বলেন, বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলন ২০০৫ সালের ২৫ নভেম্বরের সূচনালগ্ন থেকে নিরলসভাবে কাজ করে আসছে। নদ-নদী রক্ষায় হাইকোর্ট এরই মধ্যে নদীগুলোকে জীবন্ত সত্তা হিসেবে ঘোষণা দিয়েছেন।

যারা নদীগুলোকে ক্ষতিগ্রস্ত করবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণেরও তিনি দাবি জানান।

এরপর বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলনের পক্ষ থেকে ১৭ দফা দাবি উত্থাপন করে গাজীপুরের জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলামের হাতে স্মারকলিপি প্রদান করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন- সংগঠনের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক ডা. বোরহান অরণ্য, জেলা কমিটির সিনিয়র সহ সভাপতি এস এম মনির উদ্দিন, সাধারণ সম্পাদক ও দৈনিক অধিকারের স্টাফ রিপোর্টার আব্দুল মালেক মিয়া, সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী আরিফ আহাম্মেদ, অর্থ সম্পাদক সাব্বির আহমেদ রুবেল, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক হযরত আলী প্রমুখ।

ওডি/কেএইচআর

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড