• বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

দেওয়ানগঞ্জে কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ

  সাজ্জাদুল আলম শাওন, দেওয়ানগঞ্জ (জামালপুর)

২৫ নভেম্বর ২০২১, ১৪:২৬
ছবি : অধিকার

জামালপুরের দেওয়ানগঞ্জে প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে। বুধবার (২৪ নভেম্বর) উপজেলা কৃষি অফিসারের কার্যালয় চত্বরে এই সার ও বীজ বিতরণ করা হয়।

২০২০-২১ অর্থবছরে দেওয়ানগঞ্জ উপজেলায় প্রণোদনা কর্মসূচির আওতায় খরিফ-১/২০২১-২০২২ মৌসুমে উফশী আউশ ফসলের বীজ বিতরণ করা হয়। বোরো হাইব্রিড ও উচ্চ ফলনশীল (উফশী) জাতের বীজ ব্যাবহারের মাধ্যমে উৎপাদন বৃদ্ধির জন্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে এ বীজ ও রাসায়নিক সার পর্যায়ক্রমে বিতরণ করা হবে বলে কৃষি অফিস সূত্রে জানা যায়।

উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কামরুন্নাহার শেফা। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃষকের হাতে সার ও বীজ তুলে দেন দেওয়ানগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. সোলাইমান হোসেন সোলাই।

অনুষ্ঠানে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন- উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ পরেশ চন্দ্র দাস, দেওয়ানগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান দেওয়ান মো. ইমরান, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ আবুল হাসান রাজু প্রমুখ।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ পরেশ চন্দ্র দাস জানান, উপজেলার ৮ ইউনিয়ন ও ১ পৌরসভায় মোট ৫২৫০ জন কৃষক বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার পাবেন। প্রতিজন কৃষক এক বিঘা জমি আবাদের জন্য দুই কেজি করে বোরো হাইব্রিড ধানের বীজ এবং উফশী জাতের ক্ষেত্রে প্রতিজন বোরো উচ্চ ফলনশীল উফশী বীজ পাবেন ৫ কেজি, ডিএপি সার ১০ কেজি ও এওপি সার ১০ কেজি করে পাবেন।

ওডি/এমএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড