• সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

লামায় পুনঃনির্বাচনে জয়ী শিরিন আক্তার

  নুরুল করিম আরমান, লামা (বান্দরবান)

২৫ নভেম্বর ২০২১, ১৩:৩৯
ছবি : সংগৃহীত

বান্দরবানের লামা উপজেলার গজালিয়া ইউনিয়নে সংরক্ষিত মহিলা আসন-২ পদে পুনঃনির্বাচন সম্পন্ন হয়েছে। বুধবার সকাল ৮টায় শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত এক যোগে তিন কেন্দ্রে ভোট গ্রহণ চলে।

নির্বাচনের ঘোষিত ফলাফলে বই প্রতীকে ৭৭৫ ভোট পেয়ে শিরিন আক্তার বেসরকারিভাবে নির্বাচিত হন। তার নিকটবর্তী প্রতিদ্বন্ধী আচিং মার্মা সূর্যমুখী ফুল প্রতীকে পায় ৭২১ ভোট। এ নির্বাচনে তিন কেন্দ্রে মিলে মোট ভোটার সংখ্যা ছিল ১ হাজার ৯৮৫ জন। ভোট গণনা শেষে রিটার্নিং অফিসার ড. ইসহাক আলী ফলাফল ঘোষণা করেন।

এ সময় নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা ও প্রার্থীসহ শত শত উৎসাহী ভোটারগণ উপস্থিত ছিলেন। প্রতি প্রার্থীর ছবি ও প্রতীক সম্বলিত ডিজিটাল ব্যানার ও পোস্টারে ছেয়ে যায় কেন্দ্রের আশপাশ।

রিটার্নিং অফিসারের অধীনে কেন্দ্রে একজন প্রিজাইডিং অফিসার, তিনজন সহকারী প্রিজাইডিং অফিসার ও বুথ প্রতি দুইজন করে ছয়জন পুলিং অফিসার ভোট গ্রহণ কাজে দায়িত্ব পালন করেন। ভোট কেন্দ্রের নিরাপত্তা ও আইনশৃঙ্খলা রক্ষায় কেন্দ্রে পুলিশ পরিদর্শক, উপ-পরিদর্শক, উপ-সহকারী পরিদর্শক এবং পুলিশ সদস্যসহ পর্যাপ্ত সংখ্যক আনসার ভিডিপি সদস্য মোতায়েন ছিল। সেই সাথে সার্বিক আইনশৃঙ্খলা রক্ষায় মাঠে নিয়োজিত ছিল একজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পুলিশের স্ট্রাইকিং ফোর্স।

উল্লেখ্য, গত ১১ নভেম্বর দ্বিতীয় ধাপে লামা উপজেলার সাতটি ইউপিতে নির্বাচন সম্পন্ন হয়। এ নির্বাচনে উপজেলার গজালিয়া ইউনিয়নের ৪, ৫ ও ৬নং সংরক্ষিত ওয়ার্ডে দুই প্রার্থী সমান সমান ভোট পান। নির্বাচনে বই প্রতীক নিয়ে এ পদে শিরিন আক্তার পান ৫২৪ ভোট ও সূর্যমুখী প্রতীকে আচিং মার্মাও পান ৫২৪ ভোট। ফলাফলে সমান হওয়ায় এ ওয়ার্ড থেকে কাউকে বিজয়ী ঘোষণা করা হয়নি।

পরে ২৩ নভেম্বর পুনঃনির্বাচনের সিদ্ধান্ত নেয় নির্বাচন কমিশন। এদিকে নির্বাচনে অনিয়ম, জালিয়াতি ও ভোট কারচুপির অভিযোগ এনে গত মঙ্গলবার গজালিয়া ৪, ৫ ও ৬নং ওয়ার্ডের মহিলা মেম্বার পদপ্রার্থী শিরীন আক্তার উপজেলা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে নির্বাচন সংশ্লিষ্ট ১২জনকে আসামি করলে মামলা করেন। আদালতের বিচারক মামলাটি আমলে নিয়ে সিআইডি বান্দরবানকে তদন্তের নির্দেশ দেন।

পুনঃনির্বাচনে শিরিন আক্তার নির্বাচিত হওয়ার সত্যতা নিশ্চিত করে লামা উপজেলা নির্বাচন অফিসার আলমগীর হোসাইন নির্বাচনের ফলাফল ঘোষণার সত্যতা নিশ্চিত করে জানান, শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। ভোটাররা উৎসবমুখর পরিবেশে ৩ ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিয়েছেন। নির্বাচনের সময় কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

ওডি/এমএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড