• মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘বঙ্গবন্ধু’ চলচ্চিত্রের শুটিংয়ে ভারত থেকে এলো ভ্যানিটি ভ্যান

  জাহিরুল মিলন, শার্শা (যশোর)

২৫ নভেম্বর ২০২১, ১০:৩৪
‘বঙ্গবন্ধু’ চলচ্চিত্রের শুটিংয়ে ভারত থেকে এলো ভ্যানিটি ভ্যান
ভ্যানিটি ভ্যান। ছবি : অধিকার

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্মময় জীবনের ওপর বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় চলচ্চিত্র নির্মাণে শ্যুটিংয়ের কাজে ব্যবহারের জন্য ভারত থেকে এসেছে দুটি ভ্যানিটি ভ্যান।

মঙ্গলবার (২৩ নভেম্বর) ভারতের পেট্রাপোল বন্দর হয়ে বুধবার ভ্যানিটি ভ্যান দুটি বেনাপোল বন্দরে প্রবেশ করে। পরে সেটি কাস্টমস ও বন্দরের আনুষ্ঠানিকতা শেষে ঢাকায় নেওয়া হয়।

জানা যায়, ২০১৭ সালের ৮ এপ্রিল হায়দ্রাবাদ হাউজে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক হয় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। এ সময় ভারত-বাংলাদেশ যৌথ প্রযোজনায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের ওপর একটি চলচ্চিত্র নির্মাণে সম্মত হয় দুই দেশের দুই প্রধান মন্ত্রী।

ভারতের প্রধান মন্ত্রী মোদি তার বিবৃতিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন করে বলেছিলেন, তিনি ছিলেন ভারতের একজন অকৃত্রিম বন্ধু। ২০২১ সালে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী পালন উপলক্ষে যৌথ প্রযোজনায় বাংলাদেশের মুক্তিযুদ্ধের ওপর একটি প্রমান্য চিত্র নির্মাণ করার সিদ্ধান্ত নিয়েছি। বঙ্গবন্ধুর লক্ষ্য ও উদ্দেশ্য সফলভাবে এগিয়ে নিয়ে যাওয়ায় তিনি শেখ হাসিনার প্রশংসাও করে মোদি।

বেনাপোল আমদানি-রফতানি সমিতির সহ-সভাপতি আমনুল হক বলেন, জাতীর জনক বঙ্গবন্ধুকে নিয়ে এমন একটি যৌথ চলচ্চিত্র বাংলাদেশের সঙ্গে ভারতের বন্ধুত্ব ও সৌহার্দের সম্পর্ক আরও বৃদ্ধি করবে।

আরও পড়ুন : কৃষকলীগ নেতার ধর্ষণে কিশোরীর সন্তান প্রসব

বেনাপোল সি অ্যান্ড এফ এজেন্ট এ এস এন্টার ন্যাশনালের প্রতিনিধি হালিম জানান, ভারত-বাংলাদেশ যৌথ ভাবে বঙ্গবন্ধুকে নিয়ে চলচ্চিত্র নির্মাণে শ্যুটিংয়ের কাজে ব্যবহারের জন্য ভ্যানিটি ভ্যান দুটি বৈধ পন্থায় বন্দর ও কাস্টমসের আনুষ্ঠানিকতা সম্পূর্ণ করে বাংলাদেশে প্রবেশ করে। আমদানিকারক বাংলাদেশ ন্যাশনাল ফ্লিম ডেভলবমেন্ট কর্পোরেশন লিমিটেড। রফতানি কারক ভারতের ন্যাশনাল ফ্লিম ডেভলবমেন্ট কর্পোরেশন লিমিটেড। বেনাপোল থেকে সন্ধ্যায় ব্যানিটি ভ্যান দুটি কাস্টমস ও বন্দরের আনুষ্ঠানিকতা শেষে ঢাকায় পাঠানো হয়েছে।

ওডি/এসএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড